ব্যাঙ্গালুরুর বিপক্ষে আরো দুর্বল আবাহনী

ক্রীড়া প্রতিবেদক

লক্ষ্য ছিল প্রথম দুই ম্যাচ থেকে চার পয়েন্ট অর্জন, যা ঢাকা আবাহনীর পরবর্তী রাউন্ডে যাওয়ার পথ সুগম করবে। কিন্তু নিজ মাঠে প্রথম খেলায় মালদ্বীপের নিউ রেডিয়েন্টের কাছে হেরে ব্যাকফুটে বাংলাদেশ লিগ চ্যাম্পিয়নরা। সে খেলায় ছিলেন না মিডফিল্ডার ইমন বাবু। আজ ভারতের জে ডব্লিউ এস ব্যাঙ্গালুরু এফসির বিপক্ষে তার সঙ্গী হয়েছেন নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে। ইমন বাবুর ইনজুরি। কার্ড সমস্য সানডের। গত ম্যাচে লালকার্ড পাওয়ায় আজ খেলা হচ্ছে না তার। এমনিতেই ইমন বাবুর অভাব প্রকটভাবে ধরা পড়েছিল ৭ মার্চ। এবার সানডেও না থাকায় আরো দুর্বল আকাশি নীল শিবির। এই অবস্থায় তাদের মুখোমুখি হতে হচ্ছে গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল ব্যাঙ্গালুরুর। যারা গত তিন আসরে নকআউট পর্বে খেলেছিল। ২০১৬-এর টুর্নামেন্টের রানার্সআপ। এবারের এএফসি কাপের ‘ই’ গ্রুপে আজ ব্যাঙ্গালুরুর মাঠে বাংলাদেশ ও ভারতের এই দুই দলের ম্যাচ বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।
নিউ রেডিয়েন্টের কোচ অস্কার বলেছিলেন গ্রুপে অন্য তিন দলের যে বাজেট তার যোগফলও সমান হবে না ব্যাঙ্গালুরু দলের বাজেটের। ২০১৩ সালে প্রতিষ্ঠিত এই ক্লাব দুইবার ভারতের পেশাদার ‘আই’ লিগে চ্যাম্পিয়ন। ইন্ডিয়ান সুপার লিগের একবারের শিরোপা জয়ী তারা। ২০১৬-এর এএফসি কাপে ইরাকি ক্লাবের কাছে হেরে রানার্সআপ হয়। গতবার তাদের বিদায় হয়েছিল ইন্টার জোনাল ফাইনালে। ২০১৫ সালে তারা শেষ ১৬তে খেলেছিল। এছাড়া দুইবার প্রতিনিধিত্ব করেছিল এএফসি চ্যাম্পিয়ন্স লিগে।
অবশ্য এত সাফল্য থাকা দলটি গতবার এএফসি কাপে আবাহনীর কাছে ঢাকার মাঠে হেরেছিল ২-০তে। নিজ মাঠে অবশ্য একই ব্যবধানে আবাহনীকে হারিয়েছিল। এএফসির এই আসরে বাংলাদেশের ক্লাবটির জয় মাত্র এই একটিই। আজ কি সেই স্মৃতি সামনে এনে জয়ের বন্দরে পৌঁছাতে পারবে বাংলাদেশ লিগ চ্যাম্পিয়নেরা। কোচ সাইফুল বারী টিটু জয়ের প্রত্যয়ের কথাই জানালেন। তার মতে, ‘ভালো খেলাই আমাদের লক্ষ্য। টার্গেট এক বা তিন পয়েন্ট অর্জন করা।’ সাথে উল্লেখ করলেন, ‘সানডে থাকলে ভালো হতো। এখন তার জায়গায় খেলবেন জীবন।’ নক আউট পর্বে যাওয়ার আশা জিইয়ে রাখতে হলে আবাহনীকে আজ পয়েন্ট পেতেই হবে। যেহেতু দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় নেই তাই দেখেশুনে খেলাও লক্ষ্য তার। ভিসা সমস্যায় দলের সাথে যেতে না পারা দুই নাইজেরিয়ান এমেকা ও এলিসন গতকাল গেছেন ভারতে।
এটি আবাহনীর দ্বিতীয় ম্যাচ হলেও ব্যাঙ্গালুরুর প্রথম ম্যাচ। আইএসএল-এর জন্য আইজল এফসির সাথে তাদের ৮ মার্চে খেলা হয়নি। হবে এপ্রিলে। স্পেনের কোচের অধীনে খেলা ব্যাঙ্গালুরু এফসিতে আছেন তিন স্প্যানিশ ও এক অস্ট্রেলিয়ান ফুটবলার।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.