সিলভার জোড়া গোলে শিরোপা আরো কাছে ম্যান সিটি

নয়া দিগন্ত অনলাইন

ডেভিড সিলভার দুর্দান্ত দুই গোলে প্রিমিয়ার লীগে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি সহজেই টেবিলের তলানিতে থাকা স্টোক সিটিকে ২-০ গোলে পরাজিত করেছে। একইসাথে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ১৬ পয়েন্ট এগিয়ে থেকে লীগ শিরোপার আরো কাছাকাছি চলে গেছে সিটিজেনরা।

আগামী মাসে নগর প্রতিদ্বন্দ্বী দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেডের বিপক্ষে ম্যানচেস্টার ডার্বিতে মুখোমুখি হবে সিটি। কিন্তু তার আগেই সিটিজেনদের শিরোপা নিশ্চিত হবার সম্ভাবনা রয়েছে। গতকালও ম্যাচের শুরুতেই গোল করে সিটি নিজেদের আধিপত্যের আরেকটি প্রমান দেয়। ১০ মিনিটে সিলভা প্রথম গোল করার পরে দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুন করেন। এর সাথে সাথে চলতি মৌসুমে স্টোকের জন্য আরেকটি হতাশার সপ্তাহ শেষ হয়। রাইট উইং থেকে রাহিম স্টার্লিংয়ের ক্রসে সিলভা ১২গজ দুর থেকে সিটিকে এগিয়ে দেয়।

গত ১০টি লীগ ম্যাচে মাত্র একটিতে জয় পাওয়া স্টোকের জন্য কালকের রাতটাও কেটেছে দুঃস্বপ্নের মতই। সিটিজেনদের দাপটে পল ল্যাম্বার্টের দল কোনভাবেই নিজেদের সামলাতে পারেনি। স্টোকের সামনে অবশ্য ম্যাচে ফেরার সুযোগ এসেছিল। জিহার্দান শাকিরির বাড়ানো বলে গোল এরিয়ার মধ্যে বাডো এনডিয়ায়ের শট গোলের ঠিকানা খুঁজে পায়নি। স্টোকের জন্য এটা ইতিবাচক হলেও ২৬ মিনিটে সিটি আবারো এগিয়ে যাবার সুযোগ নষ্ট করে। কেভিন ডি ব্রুয়েনের ক্রস থেকে সিলভার শট বারে লেগে ফেরত আসলে ফার্নান্দিনহো ফিরতি বলে গোল করতে ব্যর্থ হন।

দ্বিতীয়ার্ধে প্রথম আক্রমনেই ব্যবধান দ্বিগুণ করে বসে সিটি। ফার্নান্দিনহো ও জেসুসের সাথে বল আদান প্রদান করে সিলভা নিজের দ্বিতীয় গোল করলে সিটির জয় নিশ্চিত হয়। ২৫ গজ দুর থেকে সানের কার্লিং শটে ব্যবধান আরো বাড়াতে পারতো। কিন্তু শেষ পর্যন্ত গোলের ব্যবধান আর বাড়েনি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.