খালেদা জিয়ার জামিন নিয়ে যা বললেন ড. কামাল
খালেদা জিয়ার জামিন নিয়ে যা বললেন ড. কামাল

খালেদা জিয়ার জামিন নিয়ে যা বললেন ড. কামাল

নিজস্ব প্রতিবেদক

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন বলেছেন, এই ধরনের কেসে এটা নিয়মিতভাবে হওয়া দরকার। যদিও এই কেসে অর্ডার পেতে কয়েকদিন বিলম্ব হয়েছে। সোমবার এক বিবৃতিতে তিনি একথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, 'অদ্য হাইকোট থেকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন মঞ্জুর হলো। এই ধরনের কেসে এটা নিয়মিতভাবে হওয়া দরকার। যদিও এই কেসে অর্ডার পেতে কয়েকদিন বিলম্ব হয়েছে। আইনের শাসনে আইনের নিরপেক্ষ প্রয়োগ করে স্বাধীন বিচার বিভাগ। স্বাধীন বিচার বিভাগের গুরুত্ব সকলকে উপলদ্ধি করতে হবে। ফলে দেশ ও জনগণ উপকৃত হবে।’

উল্লেখ্য, 

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৪ মাসের জামিন দিয়েছেন আদালত। হাইকোর্টের সংশ্লিষ্ট অফিসকে এ সময়ের মধ্যে আপিল আবেদনের পেপারবুক তৈরির নির্দেশ দেয়া হয়েছে।

আজ সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

এর আগে গতকাল রোববার বিশেষ আদালতের রায়ের নথি হাইকোর্টে না পৌঁছায় আদালত আদেশের জন্য আজকের দিন নির্ধারণ করেন। পরে গতকালই দুপুর ১২টা ৫৪ মিনিটে পুলিশ পাহারায় বড় একটি ট্রাংকে করে মামলার নথি হাইকোর্টে আসে।

খালেদা জিয়ার জামিন আবেদনের আদেশের দিন ধার্য থাকায় গতকাল সকালে কয়েক শ’ আইনজীবী, বিএনপির শীর্ষ নেতা এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা আদালতে উপস্থিত হন। খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে আদালতে ছিলেন মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, আমিনুল হক, এ জে মোহাম্মদ আলী, আবদুর রেজাক খান, মীর মোহাম্মদ নাছির উদ্দীন, নিতাই রায় চৌধুরী, বদরুদ্দোজা বাদল, আমিনুল ইসলাম, কায়সার কামাল, নওশাদ জমির, জাকির হোসেন ভূঁইয়া প্রমুখ।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং দুদকের পে খুরশীদ আলম খান আদালতে উপস্থিত ছিলেন।

বিএনপি নেতাদের মধ্যে ড. খন্দকার মোশারফ হোসেন, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু, জয়নুল আবদিন ফারুক প্রমুখ আদালতে উপস্থিত ছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.