জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ নেতা আটক
জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ নেতা আটক

জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ নেতা আটক

রাজশাহী ব্যুরো

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও জামায়াতের সাবেক সংসদীয় দলের উপনেতা অধ্যাপক মুজিবুর রহমানসহ সংগঠনটির ১০ নেতাকে আটক করেছে রাজশাহী মহানগন গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার সকালে নগরীর হেতেম খাঁ ছোট মসজিদ এলাকায় অবস্থিত জামায়াত নেতা মাওলানা মুজিবর রহমানের বাসা থেকে তাদের আটক করা হয়। এ সময় বাসার মালিক জামায়াত নেতা মাওলানা মুজিবর রহমানকেও আটক করা হয়।

আটককৃত অন্য নেতারা হলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগর জামায়াতের আমির প্রফেসর ড. এম আবুল হাশেম (৭১), কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগর জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ সিদ্দিক হোসেন, রাজশাহী জেলা পশ্চিম জামায়াতের আমির আব্দুল খালেক (৫৫), রাজশাহী পূর্ব জেলা জামায়াতের আমির রেজাউর রহমান (৭০), চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমির আবুজার গিফারী, জামায়াতের রাজশাহী অঞলের পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম (৬৪), রাজশাহী পূর্ব জেলা জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মইনুল হোসেন (৫২) ও জামায়াত নেতা তৈয়ব আলী (২৮)।

পুলিশের জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। পরে জামায়াতের এই ১০ নেতাকে আটক করা হয়। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন বলে পুলিশ জানিয়েছে।

এদিকে, বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মজিবুর রহমানসহ ১০ নেতাকে আটকের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেছে সংগঠনটি। সোমবার এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগর নায়েবে আমির প্রফেসর এম নজরুল ইসলাম ও অ্যাডভোকেট আবু মোহাম্মাদ সেলিম তাদের মুক্তি দাবি জানান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.