প্রশ্নপত্র ফাঁসে জড়িত শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে মন্ত্রণালয়
প্রশ্নপত্র ফাঁসে জড়িত শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে মন্ত্রণালয়

প্রশ্নপত্র ফাঁসে জড়িত শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

সদ্য সমাপ্ত ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসে জড়িত বেসরকারি স্কুলের শিক্ষক-কর্মচারীদের নামের তালিকা চেয়ে শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের কাছে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। জড়িতদের বিরুদ্ধে বোর্ড কর্তৃপক্ষ কী ব্যবস্থা নিয়েছে তাও জানতে চাওয়া হয়েছে চিঠিতে।

এ ব্যাপারে জানতে চাইলে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক) জাবেদ আহমেদ বলেন, শিক্ষা বোর্ডগুলোর অধীন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ব্যাপারে প্রশ্নফাঁসের অভিযোগ পাওয়ায় এ চিঠি দিয়ে তাদের নামের তালিকা চাওয়া হযেছে। এদের ব্যাপারে আরো যাচাই-বাছাই করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

রোববার বিকালে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে ঢাকা, চট্টগ্রাম, যশোর, কুমিল্লা, রাজশাহী, সিলেট, বরিশাল ও দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যানের কাছে এসব তথ্য চাওয়া হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব কামরুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে জানানো হয়, সদ্য শেষ হওয়া ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত বেসরকারি স্কুলের শিক্ষক-কর্মচারীদের নামের তালিকা আগামী সাত দিনের মধ্যে পাঠাতে নির্দেশ দেয়া যাচ্ছে। এরইমধ্যে তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হয়েছে তাও জানতে চেয়েছে মন্ত্রণালয়।

উল্লেখ্য, সদ্য শেষ হওয়া এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে শিক্ষকসহ কর্মচারীদের গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরপরও পরীক্ষাগুলোতে ধারাবাহিকভাবে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। প্রশ্নপত্র ফাঁসের সত্যতা যাচাই-বাছাইয়ের তদন্তে সচিব মো.আলমগীরের নেতৃত্বে একটি কমিটি গঠন করে মন্ত্রণলয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.