খুলনায় বিএনপির শোডাউন
খুলনায় বিএনপির শোডাউন

খুলনায় বিএনপির শোডাউন

খুলনা ব্যুরো

দলের চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চলমান আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে খুলনায় বিএনপির বিভাগীয় জনসভা চলছে। আজ শনিবার বিকেল দুপুর ৩টা থেকে কেডি ঘোষ রোডে বিএনপি কার্যালয়ের সামনে এই জনসভা শুরু হয়। এতে উপস্থিত আছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা।

জানা গেছে, কেন্দ্রঘোষিত তৃতীয় পর্যায়ের কর্মসূচিতে খুলনা হাদিস পার্কে এই জনসভার জন্য অনুমতি চেয়ে আবেদন করেছিল খুলনা বিএনপি। কিন্তু সেখানে আওয়ামী মহিলা লীগ পাল্টা সমাবেশের ডাক দিলে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। ফলে বিএনপি সার্কিট হাউজে জনসভা করতে চাইলেও অনুমতি মেলেনি। সর্বশেষ দলীয় কার্যালয়ের সামনে করতে চাইলেও বাধা দেয়া হয়। শনিবার সকালেও দলীয় কার্যালয়ের সামনে বিপুল পুলিশ অবস্থান নেন।

তবে আজ শনিবার দুপুরে পুলিশের মৌখিক অনুমতির প্রেক্ষিতে জনসভা শুরু হলে মহানগর, জেলা, উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদলসহ দলের অঙ্গ-সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী এই জনসভায় অংশ নেয়। বিএনপির নেতাকর্মী ছাড়াও খুলনা বিভিন্ন শ্রেণী-পেশার মানুষও এই সভায় সমবেত হন। নেতাকর্মীরা খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এদিকে জনসভা শুরুর আগেই খুলনা-৩ নির্বাচনী আসনে বিএনপির সম্ভাব্য এমপি প্রার্থী সাবেক ছাত্রদল নেতা রকিবুল ইসলাম বকুলের অনুসারী কয়েক হাজার নেতাকর্মী জনসভায় যোগ দেন। এরপর ধীরে ধীরে সভাস্থলে লোকসমাগম বাড়তে থাকে।

বিএনপি অফিসের দুই পাশের সড়ক, খুলনা হাদিস পার্ক, পুরাতন যশোর রোড, পিকচার প্যালেস মোড় এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। পাশাপাশি শহরের বিভিন্ন স্থানে পুলিশের সাঁজোয়া গাড়ি মোতায়েন করা হয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.