ডিএমপি কমিশনারের সাথে সাক্ষাৎ

এখনো জনসভার অনুমতি পায়নি বিএনপি

নিজস্ব প্রতিবেদক
দলের চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১২ মার্চের পূর্বঘোষিত জনসভার অনুমতি প্রসঙ্গে ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো: আছাদ্দুজ্জামান মিঞার সাথে সাক্ষাৎ করেছে বিএনপির একটি প্রতিনিধিদল। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বিএনপির প্রতিনিধিদলটি ডিএমপি কার্যালয়ে প্রবেশ করে। প্রতিনিধিদলের সদস্যরা হলেনÑ বিএনপির চেয়ারপারসনের দুই উপদেষ্টা আতাউর রহমান ঢালী ও আব্দুস সালাম এবং সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ। তারা ডিএমপি কমিশনারের সাথে জনসভার অনুমতি প্রসঙ্গে প্রায় আধা ঘণ্টা কথা বলেন।
পরে অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বলেন, আমরা দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ১২ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার করার অনুমতি চেয়ে ডিএমপির কাছে আবেদন করেছি। সে বিষয়ে কমিশনারের সাথে বিস্তারিত কথা হয়েছে। তিনি আমাদেরকে বলেছেন, আবেদনের বিষয়টি পুলিশের গোয়েন্দা দফতরে দেয়া হয়েছে। তারা জনসভার কিয়ারেন্স দিলে ডিএমপি পরবর্তী ব্যবস্থা নেবে।
আব্দুস সালাম আজাদ জনসভার অনুমতির ব্যাপারে প্রত্যাশা ব্যক্ত করে বলেন, আমরা অনেক আগেই সভার জন্য অনুমতি চেয়েছিলাম। সে সময় বইমেলা ও অন্যান্য কারণে আমাদেরকে অনুমতি দেয়নি। কিন্তু এখন তো অনেক রাজনৈতিক দল সভা করছে। ওয়ার্কার্স পার্টি, আওয়ামী লীগ সভা করেছে। তো আমরা কেন পাবো না? গণতান্ত্রিক দেশে সভা-সমাবেশ করার অধিকার সবারই থাকবে এটাই স্বাভাবিক। 
উল্লেখ্য, গত ১ মার্চ নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই জনসভা করার কথা জানিয়েছিলেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.