শনিবার ঢাকায় বিএনপির প্রতিবাদ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় পুলিশি বাধায় অবস্থান কর্মসূচি ভণ্ডুল হওয়ায় এক দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামীকাল শনিবার রাজধানীর থানায় থানায় প্রতিবাদ কর্মসূচি পালিত হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করে বলেন, আমাদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদে আগামীকাল ১০ মার্চ শনিবার ঢাকা মহানগরীর সব থানায় প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করছি।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠায় ঢাকার একটি আদালত। এর প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে এর আগে চার দফায় বিােভ সমাবেশ, মানববন্ধন, অবস্থান, গণ-অনশন, গণস্বার অভিযান, স্মারকলিপি পেশ, কালো পতাকা প্রদর্শন, লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিএনপি। এর বাইরে আগামী ১০ মার্চ খুলনা, ১২ মার্চ সোহরাওয়ার্দী উদ্যান এবং ২৭ মার্চ চট্টগ্রামের লালদীঘির ময়দানে যেসব জনসভা হবে তার প্রস্তুতি চলছে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.