জেলগেটে খালেদা জিয়ার আইনজীবী দলের পক্ষে ব্রিফ করছেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন : নয়া দিগন্ত
জেলগেটে খালেদা জিয়ার আইনজীবী দলের পক্ষে ব্রিফ করছেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন : নয়া দিগন্ত

কারাগারে খালেদা জিয়ার সাথে পাঁচ আইনজীবীর সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

আদালতের ওপর বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আস্থা রয়েছে এবং তিনি ‘ন্যায়বিচার পাওয়ার’ ব্যাপারে আশাবাদী বলে জানিয়েছেন তার আইনজীবীরা।
গতকাল বিকেলে নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দী খালেদা জিয়ার সাথে সাাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তারা এ কথা জানান।
সাড়ে ৪টায় কর্তৃপরে অনুমোদনক্রমে কারাগারে প্রবেশ করে প্রায় এক ঘণ্টা বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেন পাঁচ আইনজীবী। তারা হলেন অ্যাডভোকেট আবদুর রেজ্জাক খান, এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহাবুবউদ্দিন খোকন ও অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।
পরে সাংবাদিকদের সাথে কথা বলেন জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন।
তারা জানান, খালেদা জিয়া আইনজীবীদের সাথে আলাপে বলেছেন, ‘আমি কী অপরাধ করেছি? কোনো কাগজেই তো সই করিনি, একদিন এর ন্যায়বিচার হবে, আমার আদালতের প্রতি আস্থা ও শ্রদ্ধা আছে’।
দুই আইনজীবী বলেন, আমরা বিএনপি প্রধানের জামিনসংক্রান্ত আইনি বিষয় নিয়ে তার সাথে আলাপ করেছি। তিনি আমাদের কাছে জামিনের বিষয়ে জানতে চাইলে আমরা তাকে মামলার প্রক্রিয়া সম্পর্কে অবগত করেছি। বলেছি, আগামী রোববার হাইকোর্ট জামিন আবেদনের ফয়সালা দেবেন। তার সাথে আমরাও আশাবাদী, তিনি জামিন পাবেন।
এক প্রশ্নের জবাবে এ দুই আইনজীবী জানান, বিএনপি প্রধান ভালো আছেন এবং আইনের প্রতি তার অনেক শ্রদ্ধাবোধ আছে। তিনি এ ‘মিথ্যা মামলা’ থেকে জামিন পাবেন বলে আশাবাদী।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.