দোকান বন্ধ রেখে ব্যবসায়ীদের প্রতিবাদ

রংপুরে আ’লীগ নেতার ডায়াগনস্টিক সেন্টারে ছাত্রলীগের হামলা

রংপুর অফিস

মহিলা চিকিৎসকের চেম্বারে রোগী দেখানো নিয়ে বিরোধের জের ধরে রংপুর মহানগরের ধাপ এলাকায় আওয়ামী লীগ নেতার মালিকানাধীন ডায়াগনস্টিক সেন্টারে ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা, ভাঙচুর ও দুই ব্যবসায়ী নেতাকে মারধর করেছে। এ ঘটনায় উত্তেজনা বিরাজ করছে। গত বুধবার রাতের ওই ঘটনায় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা ওষুধের দোকান বন্ধ রেখে প্রতিবাদ বিক্ষোভ করেছেন।
পুলিশ ও এলাকাবাসী জানান, কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির রংপুর মহানগর সভাপতির মালিকানাধীন সান ডায়াগনস্টিক সেন্টারে সার্জারি বিভাগের চিকিৎসক ডা: ইলোরার চেম্বারে রোগী দেখানোর ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের কয়েক নেতার প্রথমে কথাকাটাকাটি হয়। এ নিয়ে ছাত্রলীগের ওই নেতারা বাইরে থেকে আরো নেতাকর্মী এনে ওই ডায়াগনস্টিক সেন্টারের ভেতরে ভাঙচুর চালায়। বিষয়টি জানতে পেরে ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও ওষুধ ব্যবসায়ী সমিতির সভাপতি সাবেক জাসদ নেতা বর্তমানে আওয়ামী লীগ নেতা খন্দকার মারুফ এলাহী এ গিয়ে গেলে তাকেও বেদম মারধর করে ছাত্রলীগ নেতারা। এ সময় তার সাথে থাকা দুই যুবককেও মারধর করে তারা। এ সময় ডায়াগনস্টিক সেন্টারের প্রধান ফটক বন্ধ করে ব্যবসায়ীরা একত্র হয়ে পাল্টা ছাত্রলীগ নেতাকর্মীদের বেধড়ক মারধর করে। খবর পেয়ে পুলিশ এসে ছাত্রলীগ নেতাদের উদ্ধার করে।
এ ঘটনার প্রতিবাদে ধাপ এলাকার ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বিক্ষোভ করে ভাঙচুরকারীদের গ্রেফতারের দাবি জানান। পরে গভীর রাতে পুলিশের মধ্যস্থতায় উভয় পক্ষ বসে বিষয়টি সমঝোতা করে।
এ ব্যাপারে খন্দকার মারুফ এলাহী জানান, বিষয়টি দুঃখজনক। তবে তা সমঝোতা হয়ে গেছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.