৭ মার্চ নারীদের শ্লীলতাহানির ঘটনায় জড়িত কেউ ছাড় পাবে না : কাদের

নিজস্ব প্রতিবেদক

ঐতিহাসিক ৭ মার্চকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন পয়েন্টে নারীদের শ্লীলতাহানিার ঘটনায় জড়িত কেউ ছাড় পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বৃহস্পতিবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে দফতর উপকমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ হুঁশিয়ারি দেন।
ওবায়দুল কাদের বলেন, ‘৭ মার্চ সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যানের বাইরে যদি কোনো ঘটনা ঘটে থাকে, তাহলে কেউই ছাড় পাবে না। আমরা বিগত দিনে এ ধরনের ঘটনায় কাউকে ছাড় দিইনি। গত বুধবারের ঘটনাতেও কাউকে ছাড় দেয়া হবে না।’
বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে প্রামাণ্য দলিল হিসেবে ইউনেস্কোর স্বীকৃতির দিন উদযাপনে গত বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করে আওয়ামী লীগ।
সমাবেশস্থলমুখী মিছিল থেকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে নারীদের শ্লীলতাহানি করা হয়েছে বলে ভুক্তভোগীরা তাদের ফেসবুকে পোস্ট দেন। এর মধ্যে বাংলামোটর এলাকায় অদিতি বৈরাগী নামে এক স্কুলছাত্রী তাকে শ্লীলতাহানির স্ট্যাটাস দিলে সেটি নিয়ে হইচই শুরু হয়।
ইতোমধ্যে ওই ঘটনার ভিডিওফুটেজ সংগ্রহ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তা দেখে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে খোদ জানিয়েছেন স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তার এ বক্তব্যের পরপরই ওবায়দুল কাদের হুঁশিয়ারি উচ্চারণ করলেন। তবে এটি যেহেতু সমাবেশস্থলের বাইরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে ঘটেছে, সে জন্য এটি ‘দলীয় বিষয় নয়, সরকারের দায় আছে’ বলে উল্লেখ করেন তিনি।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘সমাবেশস্থলে? সমাবেশস্থলে হয়েছে? সমাবেশের বাইরে ঢাকার রাস্তায় কোথায় কী হয়েছে, এটা আমাদের দলের বিষয় নয়। আর এটাতে অবশ্যই সরকারের দায় আছে। কোথাও যদি কিছু ঘটে থাকে, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন খতিয়ে দেখছেন, ব্যবস্থা নেয়া হবে।’
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দফতর উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন দফতর উপকমিটির সদস্যসচিব দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, খন্দকার তারেক রায়হানসহ কমিটির সদস্যরা।
ভিডিও ফুটেজ হাতে পেয়েছি : স্বরাষ্ট্রমন্ত্রী
বিডিনিউজ জানায়, ঢাকায় ৭ মার্চের সমাবেশের মিছিলে বাংলামোটরে কলেজছাত্রীকে যৌন হয়রানির ভিডিও ফুটেজ হাতে পাওয়ার কথা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, অপরাধীরা কোনোভাবে ছাড় পাবে না।
বুধবারের ঘটনা নিয়ে ইন্টারনেটে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার মধ্যে বৃহস্পতিবার ঢাকার সিরডাপ মিলনায়তনে ‘ব্র্যাক স্কুল অব পাবলিক হেলথ’ আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে এ কথা বলেন তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৭ মার্চ বাংলামোটরে শিার্থীকে হয়রানির ঘটনায় ভিডিও ফুটেজ হাতে এসেছে। পুলিশ ওই শিক্ষার্থীর বাসায় গিয়ে কথা বলেছে। সব ঘটনা শুনেছে। দোষীদের শাস্তির আওতায় আনা হবে। অপরাধী যে দলেরই হোক ছাড় দেয়া হবে না।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.