ভারতের দুই উইকেট নেই
ভারতের দুই উইকেট নেই

ভারতের দুই উইকেট নেই

নয়া দিগন্ত অনলাইন

ভারতের বিপক্ষে নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে শুরুতে ব্যাটিং করে স্কোরবোর্ডে বড় সংগ্রহ জমা করতে পারেনি বাংলাদেশ। ভারতকে দিয়েছে ১৪০ রানের টার্গেট। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ঝড়োগতিতে করলেও চতুর্থ ওভারে রোহিত শর্মার উইকেট হারিয়েছে ভারত। বাংলাদেশকে প্রথম সাফল্যটি এনে দিয়েছেন মুস্তাফিজুর রহমান। এক ওভারের বিরতিতে ঋষভ পান্তের উইকেট হারিয়েছে ভারত। এবার তাঁকে বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন রুবেল হোসেন। এই প্রতিবেদন লেখার সময় ৮ ওভার শেষে ভারতের স্কোর ৬৮/২।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে লিটন দাসের ৩৪, সাব্বির রহমানের ৩০ রানের ছোট ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৩৯ রান জমা করে বাংলাদেশ। প্রথম সারির তিন ব্যাটসম্যান বড় ইনিংস খেলার ইঙ্গিত দিলেও খুব বেশিক্ষণ থাকতে পারেননি উইকেটে। প্রথম ওভারে জীবন পেলেও সৌম্য সরকার আউট হয়েছেন ১৪ রান করে। আরেক ওপেনার তামিম ইকবালের ব্যাট থেকে এসেছে ১৫ রান। নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম খেলেছেন ১৮ রানের ইনিংস। অধিনায়ক মাহমুদউল্লাহ অবশ্য দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। সাজঘরে ফিরেছেন মাত্র ১ রান করে।

ভারতের পক্ষে দারুণ বোলিং করে নজর কেড়েছেন যাদব উনাদকাট ও বিজয় শঙ্কর। উনাদকাট তিনটি উইকেট নিয়েছেন ৩৮ রান খরচে। আর শঙ্কর দুইটি উইকেট শিকার করেছেন ৩২ রান দিয়ে। একটি করে উইকেট গেছে যুবেন্দ্র চাহাল ও সদরুল ঠাকুরের ঝুলিতে।

দল নির্বাচনে কি ভুল করেছে বাংলাদেশ?
ভারতের বিরুদ্ধে আজ যে দল মাঠে নেমেছে, তা নিয়ে বিশ্লেষকদের কেউ কেউ প্রশ্ন তুলেছেন। ক্রিকেটের সবচেয়ে পরিচিত ওয়েবসাইট ক্রিকইনফোর ইমরান হোসাইন জানিয়েছেন, এটি বাংলাদেশের সেরা একাদশ নয়। তাসকিনের জায়গায় আরিফুল হকের সুযোগ পাওয়া উচিত ছিল।
আবদুল্লাহ বলেছেন, এই পিচে ২০০ রান করেও বাংলাদেশ নিরাপদ থাকবে না।
বাংলাদেশ দলের ৫ বোলার ব্যাবহার নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ।

টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ে ভারত
নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নিয়েছে ভারত। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি।
টুর্নামেন্টে আজই প্রথম ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। ছয় ব্যাটসম্যান ও পাঁচ বোলার নিয়ে একাদশ সাজিয়েছে টাইগাররা।

ইতোমধ্যে ১টি করে ম্যাচ খেলেছে স্বাগতিক শ্রীলংকা ও ভারত। গত ৬ মার্চ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়ে শুভ সূচনা করে লংকানরা।

বাংলাদেশ একাদশ : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদি হাসান, নাজমুল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ভারত একাদশ : রোহিত শর্মা (বাংলাদেশ), শিখর ধাওয়ান, সুরেশ রায়না, মনিষ পান্ডিয়া, ঋসব পান্থ, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, বিজয় শংকর, জয়দেব উনাদকট, যুজবেন্দ্রা চাহাল ও শারদুল ঠাকুর।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.