মাদারীপুরের শিবচরে আগুনে ভস্মীভূত বসতঘর : নয়া দিগন্ত
মাদারীপুরের শিবচরে আগুনে ভস্মীভূত বসতঘর : নয়া দিগন্ত

কুষ্টিয়ায় আগুনে পুড়ে শিশুর মৃত্যু, বিভিন্ন স্থানে দোকানসহ ৫৩ ঘর ভস্মীভূত

নয়া দিগন্ত ডেস্ক

কুষ্টিয়ায় আগুনে পুড়ে এক শিশুর মৃত্যু হয়েছে, আহত হয়েছেন দুইজন। মাদারীপুরের শিবচরে অগ্নিকাণ্ডে ২০টি বসতঘরসহ ৪০টি ঘর ভস্মীভূত হয়েছে। নওগাঁর আত্রাইয়ে পুড়ে গেছে একটি বসতবাড়ি। বান্দরবানে পুড়ে গেছে ১২টি দোকান।
কুষ্টিয়া সংবাদদাতা জানান, কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাঁদপুর ইউনিয়নের নিয়ামতবাড়িয়ায় বসতবাড়ির আগুনে পুড়ে নুসরাত জাহান (৪) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন দুইজন। গত মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় এ ঘটনা ঘটে।
নিহত নুসরাত জাহান উপজেলার চাঁদপুর ইউনিয়নের নিয়ামতবাড়িয়া গ্রামের সুমন শেখের মেয়ে। রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। কুমারখালী থানার ওসি আব্দুল খালেক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
শিবচর (মাদারীপুর) সংবাদদাতা জানান, মাদারীপুরের শিবচরের দক্ষিণ বহেরাতলায় অগ্নিকাণ্ডে ২০টি বসতঘরসহ ৪০টি ঘর ভস্মীভূত হয়েছে। এতে নগদ টাকা, স্বর্ণালঙ্কার, ফসলসহ প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন। ফায়ার সার্ভিসের একটি টিম আড়াই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে সর্বস্ব হারিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো খোলা আকাশের নিচে বসবাস করছে।
জানা গেছে, গত বুধবার দুপুরে উপজেলার দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের ১নং ওয়ার্ডের দোপকান্দি গ্রামে মাদবর বাড়িতে রান্নাঘর থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শিবচর ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। বিকেলে শিবচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা: মো: সেলিম ও মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ অর্থ সহায়তা করেছেন।
নওগাঁ সংবাদদাতা জানান, নওগাঁর আত্রাই উপজেলার মহাদীঘি গ্রামে আগুনে মো: নজরুল ইসলাম নামে এক ব্যক্তির বসতবাড়ি পুড়ে গেছে। গত মঙ্গলবার গভীর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে দুই লাধিক টাকার তি হয়েছে বলে দাবি করেছেন তিনি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। গ্যাসসিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।
বান্দরবান সংবাদদাতা জানান, বান্দরবানে আগুনে পুড়ে গেছে ১২টি দোকান। গতকাল বৃহস্পতিবার ভোররাতে শহরের বালাঘাটা বাজারে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, বাজারের একটি ফার্নিচারের দোকান থেকে হঠাৎ করেই আগুন জ্বলে উঠে। পরে পাশে থাকা আরো পাঁচটি ফার্নিচারের দোকানসহ ১২টি দোকান ক্ষতিগ্রস্ত হয়। পুলিশ ও স্থানীয়দের সহায়তায় দুই ঘণ্টার চেষ্টায় দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ইকবাল হোসেন বলেন, আগুনের সূত্রপাত জানা যায়নি। ৫০ লাখ টাকার অধিক ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.