সংস্কারের অভাবে চৌহালীর রেহাইপুকুরিয়া কাঠোর পুলের বেহাল দশা  : নয়া দিগন্ত
সংস্কারের অভাবে চৌহালীর রেহাইপুকুরিয়া কাঠোর পুলের বেহাল দশা : নয়া দিগন্ত

চৌহালীর রেহাইপুকুরিয়া কাঠের পুল ১০ বছরেও সংস্কার হয়নি

সংযোগ সড়কে মাটি নেই : ৪ গ্রামের মানুষের দুর্ভোগ
রফিক মোল্লা চৌহালী (সিরাজগঞ্জ)

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের রেহাইপুকুরিয়া বাজারের পূর্ব পাশের খালের ওপর নির্মিত কাঠেরপুলটি এলাকাবাসীর কোনো কাজেই আসছে না। সেতুটি নির্মাণের ১০ বছরেও এর দু’পাশের সংযোগ সড়কে মাটিভরাট করা হয়নি। এখন সংস্কারের অভাবে সেতুটির পাটাতনের কাঠ ও বাঁশ পচে নষ্ট হয়ে খসে পড়ছে। এছাড়া খুঁটিগুলোও নড়বড়ে হয়ে সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। যেকোনো মুহূর্তে তা ভেঙে প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।
স্থানীয়রা জানান, বাঘুটিয়া ইউনিয়নের রেহাইপুকুরিয়া, চর নাকালিয়া, মেটুয়ানি ও দেওয়ানগঞ্জ গ্রামের ১০ হাজার মানুষের যাতায়াতের দুর্ভোগ লাঘবে ২০০৯ সালে এলজিএসপি-১ এর আওতায় প্রায় পাঁচ লাখ টাকা ব্যয়ে এ কাঠের পুলটি নির্মাণ করা হয়। কিন্তু সেতুটি নির্মাণের পর থেকেই এর দু’পাশের সংযোগ সড়কে মাটি ভরাট না করায় সেতুটি জনসাধারণের কোনো কাজে আসেনি। শুধু বর্ষা মওসুমে খাল পারাপারে সেতুটি ব্যবহার হয়ে আসছিল।
কিন্তু গত কয়েক বছর সেতুটির সংস্কার না করায় এর পাটাতনের কাঠ ও খুঁটি খসে পড়ছে। ফলে দুর্ঘটনায় প্রাণহানির আশঙ্কায় এলাকাবাসী সেতুর ওপর দিয়ে যাতায়াত বন্ধ করে দিয়েছেন। তারা কষ্ট করে সেতুর নিচ দিয়ে খাল পার হচ্ছেন। স্থানীয়রা সেতুটি দ্রুত মেরামত ও সংস্কারের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে চৌহালী উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান বলেন, ২-৩ দিনের মধ্যে সরেজমিন পরিদর্শন করে সেতুটি সাংস্কারের ব্যবস্থা নেয়া হবে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.