বেড়া পৌরসভা ভূমি অফিস নায়েবের বিরুদ্ধে গণশুনানি

বেড়া (পাবনা) সংবাদদাতা

বেড়া পৌরসভা ভূমি অফিসের নায়েব সিরাজুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার বেড়া পৌরসভা ভূমি অফিসে অনুষ্ঠিত গণশুনানিতে সাক্ষ্য গ্রহণ করেন পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাফিউল ইসলাম। বেড়া উপজেলা সহকারী কমিশনার ভূমি মহবুবুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।
এ দিন বেড়া পৌরসভা ভূমি অফিসে সরেজমিন দেখা যায়, শতাধিক ব্যক্তি গণশুনানিতে অংশ নিতে এসেছেন। তাদের অভিযোগ নায়েব ঘুষ ছাড়া কোনো কাজই করেন না। ঘুষ না দিলে নানা অজুহাতে দিনের পর দিন ঘুরানো হয়। এর আগে নায়েব সিরাজুল ইসলামকে তিনবার অন্যত্র বদলি করা হয়। প্রতিবারই তিনি বদলি আদেশ বাতিল করিয়ে এই কর্মস্থলেই থেকে গেছেন। তিনি সেবাগ্রহীতাদের সাথে দুর্ব্যবহার করায় একাধিকবার লাঞ্ছিত হয়েছেন।
ভুক্তভোগী বেড়া কর্মকার পাড়ার মদন কর্মকার জানান, তিনি গত ৩০ বছর ধরে বাড়ির খাজনা পরিশোধ করে আসছেন। কয়েক দিন আগে পৌরসভা ভূমি অফিসে খাজনা দিতে গেলে নায়েব সিরাজুল ইসলাম বলেন, তার বাড়ির জায়গা নিয়ে ঝামেলা আছে খাজনা নেয়া যাবে না। বেড়া বনগ্রামের বাসিন্দা আলম জানান, বাড়ির জায়গার খাজনা খারিজ করতে গেলে নায়েব তার কাছে দুই লাখ ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন।
পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব শাফিউল ইসলাম জানান, গণশুনানি শেষে সার্বিক বিষয় পর্যলোচনা করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.