ঢাকা, সোমবার,২৫ মার্চ ২০১৯

ক্রিকেট

ফিরে গেলেন মেহেদি হাসানও

নয়া দিগন্ত অনলাইন

০৮ মার্চ ২০১৮,বৃহস্পতিবার, ২০:১১ | আপডেট: ০৯ মার্চ ২০১৮,শুক্রবার, ০৭:০২


প্রিন্ট
লিটন দাসের একটি শর্ট

লিটন দাসের একটি শর্ট

বাংলাদেশের প্রথম সারির তিন ব্যাটসম্যানই দিয়েছিলেন বড় ইনিংস খেলার ইঙ্গিত। কিন্তু সৌম্য সরকার, তামিম ইকবাল বা মুশফিকুর রহিমের কেউই শেষপর্যন্ত খুব বেশিক্ষণ থাকতে পারেননি উইকেটে। মাত্র ১ রান করে সাজঘরে ফিরেছেন অধিনায়ক মাহমুদউল্লাহও। এরপর ১৬ ওভার শুরু হতেই ফিরে ব্যক্তিগত ৩৪রান করে ফিরে গেছেন লিটন দাসও,  তিন রান করে ফিরে গেছেন মেহেদি হাসানও।  এই প্রতিবেদন লেখার সময় ১৮ ওভার শেষে বাংলাদেশের স্কোর : ১২১/৬। সাব্বির রহমান ২৪ আর তাসকিন আহমেদ ৫  রানে ক্রিজে রয়েছেন।

দল নির্বাচনে কি ভুল করেছে বাংলাদেশ?
ভারতের বিরুদ্ধে আজ যে দল মাঠে নেমেছে, তা নিয়ে বিশ্লেষকদের কেউ কেউ প্রশ্ন তুলেছেন। ক্রিকেটের সবচেয়ে পরিচিত ওয়েবসাইট ক্রিকইনফোর ইমরান হোসাইন জানিয়েছেন, এটি বাংলাদেশের সেরা একাদশ নয়। তাসকিনের জায়গায় আরিফুল হকের সুযোগ পাওয়া উচিত ছিল।
আবদুল্লাহ বলেছেন, এই পিচে ২০০ রান করেও বাংলাদেশ নিরাপদ থাকবে না।
বাংলাদেশ দলের ৫ বোলার ব্যাবহার নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ।

টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ে ভারত
নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নিয়েছে ভারত। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি।
টুর্নামেন্টে আজই প্রথম ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। ছয় ব্যাটসম্যান ও পাঁচ বোলার নিয়ে একাদশ সাজিয়েছে টাইগাররা।

ইতোমধ্যে ১টি করে ম্যাচ খেলেছে স্বাগতিক শ্রীলংকা ও ভারত। গত ৬ মার্চ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়ে শুভ সূচনা করে লংকানরা।

বাংলাদেশ একাদশ : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদি হাসান, নাজমুল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ভারত একাদশ : রোহিত শর্মা (বাংলাদেশ), শিখর ধাওয়ান, সুরেশ রায়না, মনিষ পান্ডিয়া, ঋসব পান্থ, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, বিজয় শংকর, জয়দেব উনাদকট, যুজবেন্দ্রা চাহাল ও শারদুল ঠাকুর।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫