দগ্ধ শিশুর মৃত্যু
দগ্ধ শিশুর মৃত্যু
মশার স্প্রে বিস্ফোরণে আগুন

দগ্ধ শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কল্যাণপুরে রান্নাঘরে ‘মশা মারার স্প্রে’ বিস্ফোরণে একই পরিবারের দগ্ধ পাঁচজনের মধ্যে ১১ মাস বয়সী শিশুটি মারা গেছে। তার নাম আফরিদা আক্তার ফাতেমা। বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

চিকিৎসকরা বলছেন, আফরিদার শরীরের ৪৬ শতাংশ পুড়ে গেছিল। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এছাড়া তার খালা আরজুর শরীরের ৮৫ শতাংশ পুড়ে গেছে। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। দগ্ধ অন্য তিনজন বার্ন ইউনিট থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জানা গেছে, আফরিদা কল্যাণপুরের ২ নম্বর রোডের ৫/১ নম্বর বাড়ির চতুর্থ তলায় পরিবারের সঙ্গে থাকতো। তার বাবার নাম আবদুল মালেক (৩৫) এবং মায়ের নাম রিনা বেগম (৩০)। বিস্ফোরণে মালেক, তার স্ত্রী রিনা, রিনার ছোট বোন আরজু বেগম (২৮) ও আরজুর স্বামী রফিকুল ইসলাম (৩০) দগ্ধ হন।

বুধবার রাত সাড়ে ৮টায় ওই বাসার রান্নাঘরে গ্যাসের চুলার পাশে মশা মারার স্প্রে রাখা ছিল। আগুনের তাপে সেই স্প্রে বিস্ফোরিত হয়ে আগুন ছড়িয়ে পড়ে। এতে ওই পরিবারের পাঁচজন দগ্ধ হয়। পরে তাদের ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। গ্রামের বাড়ি ঢাকার ধামরাইয়ে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.