স্বাধীনতার মাসে ফুলকুঁড়ি আসরের ২৩তম ন্যাশনাল ক্যাম্প অনুষ্ঠিত

নয়া দিগন্ত অনলাইন

জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের ২৩তম ন্যাশনাল ক্যাম্প সম্পন্ন করেছে। শিক্ষা সেবায় আনন্দ, গড়বো নতুন দিগন্ত’ স্লোগান নিয়ে আয়োজিত ক্যাম্পের উদ্বোধন করেন সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও বাংলাদেশ স্কাউট রোভার অঞ্চলের সহ-সভাপতি প্রফেসর এম এ বারী। ক্যাম্পচিফ ও ফুলকুঁড়ি আসরের প্রধান পরিচালক আহসান হাবিবের নেতৃত্বে বিভিন্ন শাখা থেকে ১৪৪জন ডেলিগেট ও ৪০জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করে। পাঁচজন বীরশ্রেষ্ঠ -এর নামে পাঁচটি রেজিমেন্ট ও জেনারেল এম এ জি ওসমানী-এর নামে স্বেচ্ছাসেবক রেজিমেন্টের নামে নামকরণ করা হয়। ক্যাম্পে বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে ছিল গান, আবৃত্তি, অভিনয়, উপস্থিত বক্তৃতা, আলোচনা নোট, খেলাধুলা, রেজিমেন্ট পারফর্মেন্স ও লেখালেখি প্রতিযোগিতা। বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল মাঠের কাজ, মৌলিক ওয়ার্কশপ, জানি ও মানি, আলোর ভুবন, হাতে কলমে শিখি, প্রেজেন্টেশন, গ্রুপ ওয়ার্ক, হাইকিং, আলোচনা, আসর অনুষ্ঠান, শিশু পার্লামেন্ট ও আনুষ্ঠানিক কুচকাওয়াজ। এ ক্যাম্পে ডেপুটি ক্যাম্পচিফ হিসেবে সহকারী প্রধান পরিচালক এম এ কে শাহিন চৌধুরী ও ফিল্ড ইনচার্জ হিসেবে সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ ইকবাল জাভেদ দায়িত্ব পালন করেন।

৩য় দিবসের শিশু পার্লামেন্টের স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মো: আতিয়ার রহমান।

সমাপনী দিবসের আনুষ্ঠানিক কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে গাজীপুর থেকে প্রথম নির্বাচিত জাতীয় সংসদের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ গাজীপুর জেলা ইউনিটের কমান্ডার কাজী মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি হিসেবে গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার (তথ্য ও গবেষণা) আলহাজ্ব মো: ইমান আলী সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন। ২৩তম ক্যাম্পটিতে প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করে মাঠের কাজে শেষ্ঠত্ব অর্জন করে সিলেট মহানগরীর অগ্রপথিক মো: নাঈম খান।

পুরস্কার বিতরণী ও সমাপনি পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলকুঁড়ি আসরের সাংস্কৃতিক উপদেষ্টা শিশু সাহিত্যিক মাহবুবুল হক; ব্যবসায়ী, সমাজসেবক ও সাবেক প্রধান পরিচালক মো: মুহিব্বুল্লাহ। ক্যাম্পে বেস্ট ডেলিগেটের পুরস্কার অর্জন করে রাজশাহী রংধনুর অগ্রপথিক ফায়েজ উস শোয়াইব।
প্রেস বিজ্ঞপ্তি

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.