সোনারগাঁওয়ে যাত্রীবাহী বাস খাদে : নিহত ২

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মল্লিকের পাড়া এলাকায় তিশা পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২ জন নিহত হয়েছে। এসময় আহত হয়েছেন আরো ২০ জন যাত্রী। বুধবার রাত ১০ টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকাজনক বলে জানা যায়। তবে আরো মৃতের খবর বাড়তে পারে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশ। 

নিহত দুই জনের লাশ সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রাখা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই লাশের পরিচয় মেলে নি। ঘটনার পর চালক ও হেলপার পালিয়ে যায়। তবে বাসটি রাত ১১টার দিয়ে রেকার দিয়ে উদ্ধার চেষ্টা চালিয়েছে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ।
প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, বুধবার রাতে ঢাকা থেকে চট্টগ্রামমুখী তিশা পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৫৩১৪) একটি বাস মহাসড়কের সোনারগাঁওয়ের মল্লিকের পাড়া এলাকা অতিক্রম করছিল। এসময় হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি পাশ্ববর্তী খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই দুইজন যাত্রী নিহত হয়। তাৎক্ষনিকভাবে নিহতদের নাম পরিচয় পাওয়া যায়নি। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকাজনক বলে জানা যায়। তবে আরো মৃতের খবর বাড়তে পারে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশ। নিহতের মধ্যে একজন পুরুষ ও একজন মহিলা রয়েছে।
আহত যাত্রী মোশারফ হোসেন বলেন, বাসটি দ্রুত গতিতে চলছিল। চালককে বার বার নিষেধ করার পরও চালক বাসটি নিয়ন্ত্রনে না নিয়ে দ্রুত গতিতে চালিয়ে যাচ্ছে। হঠাৎ একটি গাড়ি সাইড নিতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে খাদে পরে যায়।
রেজা ফেব্রিক্সের নৈশ প্রহরি আজিজুল ইসলাম বলেন, বুধবার রাত ১০টার দিকে ঢাকার দিক থেকে দ্রুত গতিতে আসা একটি বাস নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে যায়। এসময় মানুষের চেচামেচি ও কান্না শুরু হয়। এলাকার লোকজন এসে অনেক আহত যাত্রীদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যায়।
কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি আব্দুল কাইয়ুম আলী সরদার জানান, দ্রুতগতিতে চলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে ২ জন নিহত হয়েছে। আরো ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুত্বর। এদের মধ্যে ৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে নিহতের সংখ্যা বাড়তে পারে। তিনি আরো জানান, ঘটনার পর চালক হেলপার পালিয়ে যায়। বাসটি উদ্ধারের চেষ্টা চলছে। লাশের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রাখা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.