ফালুর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের মামলা বাতিল
ফালুর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের মামলা বাতিল

ফালুর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের মামলা বাতিল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সাবেক সংসদ সদস্য ও ব্যবসায়ী মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা ত্রাণের ঢেউটিন আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলা বাতিল করে দিয়েছে হাইকোর্ট। এ মামলা বাতিলের প্রশ্নে জারিকৃত রুল গ্রহণ করে মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে মোসাদ্দেক আলী ফালুর পক্ষে শুনানি করেন প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন হুমায়ুন কবীর মঞ্জু ও এ কে খান উজ্জল। দুদকের পক্ষে খুরশীদ আলম খান শুনানি করেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, ২০০৭ সালে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ত্রাণের টিন আত্মসাতের অভিযোগে এই মামলা দায়ের করা হয়। আমরা আদালতে বলেছি কোনো আত্মসাত হয়নি। বিভিন্ন মসজিদে এই টিন বিতরণ করা হয়েছে। আদালত আমাদের যুক্তি গ্রহণ করে মামলা বাতিলের আদেশ দেন।

আইনজীবীরা জানান, ২০০৭ সালের ২ মার্চ রাজধানীর তেজগাঁও থানায় দুদক ফালুসহ ছয়জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করে। মামলায় ১০০ বান্ডেল ত্রাণের ঢেউটিন আত্মসাতের অভিযোগ আনা হয়। ২০০৮ সালের ৬ জুলাই এ মামলায় বিচারিক আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। পরে মোসাদ্দেক আলী ফালু এ মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আপিল করেন। ওই আবেদনের ওপর চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট রায় দেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.