ঢাকা, সোমবার,২৫ মার্চ ২০১৯

বিবিধ

রাশিয়ার বিরুদ্ধে আরো নিষেধাজ্ঞা আসছে: আমেরিকা

নয়া দিগন্ত অনলাইন

০৭ মার্চ ২০১৮,বুধবার, ১৯:০৫ | আপডেট: ০৭ মার্চ ২০১৮,বুধবার, ২০:৫৫


প্রিন্ট
রাশিয়ার বিরুদ্ধে আরো নিষেধাজ্ঞা আসছে: আমেরিকা

রাশিয়ার বিরুদ্ধে আরো নিষেধাজ্ঞা আসছে: আমেরিকা

মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন নিউচিন ঘোষণা করেছেন, কংগ্রেসের পক্ষ থেকে পাস হওয়া রাশিয়া-বিরোধী নিষেধাজ্ঞা খুব শিগগিরই বাস্তবায়িত হবে। মঙ্গলবার মার্কিন কংগ্রেসের একটি সাবকমিটিতে দেয়া সাক্ষ্যে তিনি বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের বিষয়টিকে ‘পুরোপুরি সমর্থন’ করছেন।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার কথিত হস্তক্ষেপের অভিযোগে দেশটির বিরুদ্ধে এ নিষেধাজ্ঞা আরোপ করা হচ্ছে। নিউচিন বলেন, আমরা এ নিষেধাজ্ঞা বাস্তবায়ন করব। আগামী কয়েক সপ্তাহের মধ্যে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে আমি আশা করছি।

গত গ্রীষ্মে মার্কিন কংগ্রেস রাশিয়ার বিরুদ্ধে একগুচ্ছ নয়া নিষেধাজ্ঞা আরোপের বিল পাস করে। কিন্তু সে নিষেধাজ্ঞা প্রয়োগ না করে প্রেসিডেন্ট ট্রাম্প রাশিয়াকে আনুকূল্য দেখাচ্ছেন বলে কংগ্রেসের ডেমোক্র্যাট ও রিপাবলিকান সদস্যরা ট্রাম্পের তীব্র সমালোচনা করে আসছিলেন।

গত জানুয়ারিতে ট্রাম্প প্রশাসন ঘোষণা করেছিল, ওয়াশিংটন কংগ্রেসে পাস হওয়া আইন অনুযায়ী রাশিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করবে না। কিন্তু শেষ পর্যন্ত মঙ্গলবার মার্কিন অর্থমন্ত্রী জানালেন যে, প্রেসিডেন্ট ট্রাম্প রাশিয়ার বিরুদ্ধে ওই নিষেধাজ্ঞা কার্যকর করতে সম্মত হয়েছেন।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫