বরিশালে হত্যা মামলায় এক জনের ফাঁসি

বরিশাল ব্যুরো

বরিশালে হত্যা মামলায় এক জনের ফাঁসি এবং অপর দুই জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুর ১২টায় বরিশাল জেলা ও দায়েরা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন এই দন্ডাদেশ প্রদান করেন। বরিশালের গৌরনদী উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে ২০১৪ সালের ১৩ অক্টোবর রাতে খাদেম সরদার নামে একজনকে কুপিয়ে হত্যা ও তার দুই পুত্রকে আহত করার ঘটনায় এই হত্যা মামলা দায়ের করা হয়েছিল।
আদালতের রায়ে ফাঁসির দন্ডপ্রাপ্ত হলেন- মামলার প্রধান আসামী নান্নু মৃধা এবং যাবজ্জীবন দন্ডিতরা হলেন; সেন্টু মৃধা ও আলম মৃধা। এরমধ্যে সেন্টু মৃধা পলাতক রয়েছেন।
আদালতের পাবলিক প্রসিকিউটর গিয়াস উদ্দন কাবুল বলেন, ২০১৪ সালেল ১৩ অক্টোবর রাতে খাদেম সরদার এবং তার দুই পুত্র শাহ আলম সরদার ও আছলাম সরদারকে কুপিয়ে গুরতর যখম করে নান্নু মৃধা ও তার সহযোগিরা। এসময় স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠালে খাদেম সরদার মারা যান। এঘটনায় ওই দিনই গৌরনদী থানায় নান্নু মৃধাকে প্রধান করে ১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক সেলিম শাহনেওয়াজ ১২ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর আদালতের বিচারক ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন। মামলায় ১১ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে প্রধান আসামীর ফাঁসি ও দুই আসামীর যাবজ্জীবন কারাদন্ড এবং ৭ জনকে বেকসুর খালাস প্রদান করেছেন আদালতের বিচারক।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.