জরুরি অবস্থার প্রভাব পড়বে না নিদাহাস ট্রফিতে
জরুরি অবস্থার প্রভাব পড়বে না নিদাহাস ট্রফিতে

জরুরি অবস্থার প্রভাব পড়বে না নিদাহাস ট্রফিতে

নয়া দিগন্ত অনলাইন

শ্রীলঙ্কায় মাঠে গড়ানোর অপেক্ষায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের লড়াই। ঠিক তখনই স্বাগতিক দেশটি উত্তাল সাম্প্রদায়িক সহিংসতায়। দেশজুড়ে জারি হয়েছে জরুরি অবস্থা। অবশ্য জানা গেছে নিদাহাস ট্রফিতে বাধা হবে না দেশটির চলমান পরিস্থিতি।

উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হতে যাচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারত। ম্যাচের আগে সবকিছু ঠিকঠাক আছে বলেই জানিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান অ্যাশলে ডি সিলভা। ক্রীড়া সংবাদমাধ্যম ক্রিকবাজকে তিনি জানিয়েছেন, ‘কলম্বোতে নির্ধারিত সময়েই খেলা শুরু হবে এবং তা ক্রীড়াসূচি অনুযায়ীই চলবে।’

এদিকে বিসিসিআইয়ের বরাত দিয়ে জি নিউজ জানিয়েছে, ‘জরুরি অবস্থা জারি করে কারফিউ ঘোষণা করা হয়েছে শ্রীলঙ্কাতে। সিরিজের ভেন্যু কলম্বোতে অবশ্য ক্যান্ডির মতো পরিস্থিতি বিরাজ করছে না। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে কথা বলে আমরা এতটুকু নিশ্চিত হয়েছি যে রাজধানী কলম্বোর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’

বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি সি কে খান্না এ ব্যাপারে বলেন, ‘শ্রীলঙ্কার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে ভারতীয় বোর্ড। পুরোদমে নিরাপত্তা দেওয়া হচ্ছে এবং সিরিজটি হুমকিতে নেই-এই আশ্বাসও আমাদের দেওয়া হয়েছে।

সোমবার ক্যান্ডিতে মুসলমান মালিকানাধীন একটি দোকানে বৌদ্ধ ধর্মাবলম্বীরা অগ্নি-সংযোগ করে। আর এই ইস্যুতে ক্ষুব্ধ হয়ে ওঠে দেশটির মুসলমানরা। ফলস্বরূপ মুসলমান এবং বৌদ্ধ সম্প্রদায়ের মধ্যে ছড়িয়ে পড়ে সহিংসতা। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কা সরকার জারি করে ১০ দিনের জরুরি অবস্থা।

হঠাৎই সাম্প্রদায়িক ইস্যুতে দেশটি উত্তাল হয়ে উঠলে নিদাহাস ট্রফির ভবিষ্যৎ নিয়ে ক্রিকেটানুরাগীরা হয়ে পড়েছিল শঙ্কিত। ভারতীয় বোর্ড থেকে অমন সংবাদ শোনার পর অবশ্য সে শঙ্কা কমে যাচ্ছে অনেকটাই।

বাংলাদেশ সময় মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় নিদাহাস ট্রফির উদ্বোধনী লড়াইয়ে মাঠে নামেছে শ্রীলঙ্কা এবং সফরকারী ভারত। সিরিজে নিজেদের প্রথম লড়াইয়ে বৃহস্পতিবার ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.