জামালপুরে যমুনা সার কারখানার সিবিএ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হওয়ার পর স্থগিত

জামালপুর ও সরিষাবাড়ী সংবাদদাতা

জামালপুরের সরিষাবাড়ীতে যমুনা সারকারখানার শ্রমিক-কর্মচারী ইউনিয়নের (সিবিএ) কার্যকরী পরিষদের নির্বাচনে ব্যালট পেপারে ত্রুটির আপত্তির প্রেক্ষিতে তা স্থগিত ঘোষণা করা হয়েছে।

পূর্বঘোষিত তফসিল অনুযায়ী আজ মঙ্গলবার সকাল সাড়ে আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছিল। ব্যালট পেপার পর্যবেক্ষণ করে ত্রুটির সত্যতা পেয়ে বেলা ১২টার দিকে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেন এ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার কোহিনুর রহমান ও দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট সরিষাবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ আল মামুন।

একই সাথে ব্যালট পেপার নতুন করে ছাপিয়ে বুধবার সকাল সাড়ে আটটা থেকে পুনরায় ভোট গ্রহণের সিদ্ধান্তের ঘোষণাও দিয়েছেন।

জানা গেছে, যমুনা সারকারখানার শ্রমিক-কর্মচারী ইউনিয়ন-সিবিএ’র কার্যকরী পরিষদের ১১টি পদে নির্বাচনের পূর্বঘোষিত তফসিল অনুযায়ী মঙ্গলবার সকাল সাড়ে আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছিল। বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ হওয়ার কথা ছিল। মঙ্গলবার সকালে ভোট গ্রহণ শুরু হওয়ার পর প্রতিদ্বন্দ্বী চাকা প্রতীকের জাহিদুল ইসলাম-মতিউর রহমান পরিষদ ব্যালট পেপারে ত্রুটি চিহ্নিত করে নির্বাচন কমিশনারের কাছে ভোট গ্রহণ স্থগিত রাখার জন্য আপত্তি জানান।

নির্বাচন কমিশন সূত্র জানায়, জাতীয় শ্রমিকলীগের রবিউল ইসলাম-মো. শাহজাহান পরিষদে ছাতা প্রতীকে ১১টি পদে পূর্ণাঙ্গ, জাহিদুল ইসলাম-মতিউর রহমান পরিষদ চাকা প্রতীকে ছয়টি পদে ও জাতীয় শ্রমিক পার্টির মহিউদ্দিন সভাপতি পদে আনারস প্রতীকে এককভাবে নির্বাচন করছেন। এর মধ্যে রবিউল ইসলাম-মো: শাহজাহান পরিষদের পাঁচজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ নির্বাচনে ভোটার রয়েছে ৫৬৯ জন।

এদিকে ওই নির্বাচন স্থগিতের সত্যতা নিশ্চিত করে এ নির্বাচনে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সরিষাবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ আল মামুন সাংবাদিকদের বলেন, ব্যালট পেপার নতুন করে ছাপিয়ে বুধবার সকাল সাড়ে আটটা থেকে পুনরায় ভোট গ্রহণ করা হবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.