বিশ্বকাপের আগ মুহূর্তে মড্রিচের বিরুদ্ধে মামলায় উদ্বিগ্ন ক্রোয়েশীয় কোচ

নয়া দিগন্ত অনলাইন

মিথ্যা মামলা দিয়ে ক্রোয়েশীয় ফুটবল অধিনায়ক লুকা মড্রিচের বিপক্ষে আদালতে অভিযোগ গঠনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান কোচ জøাটকো ড্যালিচ। কারণ বিশ্বকাপের বাকি আর মাত্র চার মাস।
ভিত্তিহীন কিছু অভিযোগ দাখিলের মাধ্যমে রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডারের বিরুদ্ধে ক্রোয়েশিয়ায় কোটি টাকার দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করেছেন ডায়নামো জাগ্রেবের সাবেক বস জারাভকো ম্যামিচ। গত সপ্তাহে তার বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে। সেখানকার আইন অনুযায়ী অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ শাস্তি হচ্ছে ৫ বছরের কারাবাস।

এই মামলার কারণে মড্রিচের পারফর্মেন্সে প্রভাব পরবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড্যালিচ বলেন, ‘যা হচ্ছে তাতে আমি কোন হস্তক্ষেপ করতে পারি না। তবে বিষয়টি নিয়ে আমি উদ্বিগ্ন। লুকাকুর চরিত্র সম্পর্কে যতটুকু জানি তাতে আমার বিশ্বাস সে এসব বিষয়ে নির্দোষ। আমার কাছে এর চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে তার ইনজুরি মুক্তি এবং মাঠে ফিরে আসা।’
বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে চলতি মাসে যুক্তরাষ্ট্রের মাটিতে পেরু ও মেক্সিকোর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্য ২৯ সদস্যের একটি শক্তিশালী স্কোয়াড ঘোষণার জন্য সাংবাদিকদের মুখোমুখি হয়ে ড্যালিচ এসব কথা বলেন।

আদালত মড্রিচের বিরুদ্ধে আনীত অভিযোগ আমলে নিলেও এখনো তকে গ্রেপ্তার করার কোন আশংকা নেই। ৩২ বছর বয়সি এই তারকাসহ আরো তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ম্যামিচ।
২০১২ সালে তিনি জাগ্রেব ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন। উরুর ইনজুরি কাটিয়ে ওঠা মড্রিচ প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলর ফিরতি লেগের ম্যাচে অংশগ্রহণের জন্য রিয়াল স্কোয়াডের সঙ্গে বর্তমানে ফ্রান্স সফরে রয়েছেন।
১৯৯৮সাল থেকে ক্রোয়েশিয়ার মহাতারকা হিসেবে গণ্য করা হয় মড্রিচকে। দলকে ওই সময় বিশ্বকাপের সেমি-ফাইনালে পৌঁছে দিয়ে বিশ্ববাসীকে বিস্মিত করে দিয়েছিলেন তিনি। সেমিতে শিরোপা জয়ী ফ্রান্সের কাছে হেরে যায় ক্রোয়েশিয়া।

রাশিয়ায় অনুষ্ঠিতব্য আসন্ন বিশ্বকাপে ডি’ গ্রুপ থেকে রাউন্ড রবিন লীগ পর্বে অংশ নিবে ক্রোয়েশিয়া। গ্রুপের বাকি দলগুলো হচ্ছে আর্জেন্টিনা, আইসল্যান্ড ও নাইজেরিয়া।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.