বিমানবন্দর গোল চত্বরে উল্টে যাওয়া লরি।
বিমানবন্দর গোল চত্বরে উল্টে যাওয়া লরি।

বিমানবন্দরে উল্টে গেল লরি, ৫০০ লিটার তেল সড়কে

নিজস্ব প্রতিবেদক

রাজধানী হযরত শাহজালাল (রা.) বিমানবন্দর গোল চত্বরে একটি তেলবাহী লরি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পড়েছে। প্রায় নয় হাজার লিটার জ্বালানি তেল ছিল লরিটিতে। খিলক্ষেত হয়ে বিমানবন্দরের দিকে যাচ্ছিল এটি। কিন্তু বিমানবন্দর চত্বর থেকে ইউটার্ন নেয়ার সময় উল্টে যায়। এতে ৫০০ লিটার জ্বালানি তেল রাস্তায় গড়িয়ে পড়ে। বিঘ্নিত হয় যান চলাচলের। আজ দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিমানবন্দর চত্বরের কিছু দূরে গতিরোধকের সামনে আসার পর লরিটির বাঁ দিকের চাকা খুলে যায়। এ সময় লরির চালক এটিকে সড়ক বিভাজনের ওপরে উঠিয়ে দেয়ার চেষ্টা করেন। তবে এর আগেই লরির ডান দিকে চাকার স্প্রিং খুলে গিয়ে লরিটি কাত হয়ে পড়ে যায়। সাথে সাথে লরি থেকে তেল গড়িয়ে পড়ে ব্যস্ত এই সড়কে। এ সময় বিমানবন্দর চত্বর এলাকায় যানজট সৃষ্টি হয়।

কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার আব্দুল মান্নান জানান, নয় হাজার লিটারের মধ্যে ৫০০ লিটার তেল সড়কে ছড়িয়ে পড়েছে। বাকি সাড়ে আট হাজার লিটার তেলসহ লরিটি উদ্ধার করা হয়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে তেল ছড়িয়ে পড়ায় ব্যস্ততম এই সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পাশাপাশি উৎসুক জনতা ঘটনাস্থলে ভীড় করেন। খবর পেয়ে সেখানে ছুটে আসে বিমানবন্দর থানা পুলিশ।

ঘটনাস্থলে বিমানবন্দর থানার এসআই সাহেদ বলেন, লরিটি (ঢাকা মেট্রো ঢ-০১-০০২১) নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের উপরে উঠে যায়। এতে বাম পাশে কাত হয়ে পড়ায় তেল রাস্তায় ছড়িয়ে পড়ে। সাময়িক যানজট সৃষ্টি হলেও পরে লরিটি অন্যত্র সরিয়ে ফেলায় যান চলাচল স্বাভাবিক হয়।

লরিটির চালক জামাল জানান, মেঘনা পেট্রোলিয়ামের নারায়ণগঞ্জ ডিপো থেকে ডিজেল নিয়ে লরিটি টঙ্গীর এশিয়ান পেট্রোল পাম্পে যাচ্ছিল। পথিমধ্যে এ ঘটনা ঘটে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.