ফয়জুরের মা-বাবার আত্মসমর্পণ, ২ পুলিশ প্রত্যাহার
ফয়জুরের মা-বাবার আত্মসমর্পণ, ২ পুলিশ প্রত্যাহার
জাফর ইকবালের ওপর হামলা

ফয়জুরের মা-বাবার আত্মসমর্পণ, ২ পুলিশ প্রত্যাহার

সিলেট ব্যুরো

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের বাবা-মাকে আটক করেছে পুলিশ। গতকাল রোববার রাত পৌনে ১১টার দিকে ফয়জুরের বাবা মাওলানা আতিকুর রহমান ও মা মিনারা বেগম জালালাবাদ থানায় আত্মসমর্পণ করলে পুলিশ তাদের আটক করে বলে জানান সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (গণামাধ্যম) মুহাম্মদ আব্দুল ওয়াহাব। এর আগে রোববার বিকেলে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানকে পুলিশ হেফাজতে দেয়া হয়। এরপরই পুলিশ ফয়জুর রহমানকে ওসমানী হাসপাতালে ভর্তি করে। আহত অবস্থায় ফয়জুর সেখানে চিকিৎসাধীন আছেন।

শনিবার রাতেই অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের বাসায় তল্লাশী চালায় আইনশৃংখলা বাহিনী। সেখান থেকে তার মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের নেতা ফজলুর রহমানকে আটক করা হয়। এছাড়া গ্রামের বাড়ি থেকে চাচা আবুল কাহার লুলইকে (৫৫) আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৯) সদস্যরা।

দুই পুলিশ সদস্য প্রত্যাহার
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার জাফর ইকবালের নিরাপত্তার দায়িত্বে থাকা ওই দুই পুলিশ সদস্যকে প্রত্যাহারের তথ্য নিশ্চিত করেছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) মোহাম্মদ আবদুল ওয়াহাব মিয়া। তবে, প্রত্যাহার করা দুই পুলিশ সদস্যে নাম তিনি জানাননি। তিনি বলেন, হামলার ঘটনার সময় যদিও মোবাইল ফোনে ব্যস্ত থাকার কারণে তাদের প্রত্যাহার করা হয়েছে। কিন্তু ওই ঘটনাটি ছিল তাদের মুহূর্তের ভুল। হয়তো কারো মোবাইলে ম্যাসেজ বা ফোন কল আসছিল। যে কারণে মোবাইল পকেট থেকে বের করে হাতে নেন। অবশ্য ওটা যে ক্ষণিকে ছিল তা ভিডিও দেখলে অনুমান করা যায়। তারা হামলার ঘটনা প্রতিহত করতে ও হামলাকারীকে বাঁচাতে আহত হয়েছে। এজন্য তারা পুরস্কার পাওয়ার যোগ্য বলে মন্তব্য করেন তিনি।

শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ফেস্টিভ্যালের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকাকালে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা হয়। এসময় সেখানে তার নিরাপত্তায় পুলিশ সদস্যরা দায়িত্বরত ছিলেন। হামলার পরই সেখানে উপস্থিত থাকা শিক্ষক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে পুলিশ সদস্যদের দায়িত্বে অবহেলার অভিযোগ উঠে। এরই প্রেক্ষাপটেই রোববার রাতে জাফর ইকবালের নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.