এনজিওর টাকা পরিশোধ না করায় অফিসে ডেকে নির্যাতনের অভিযোগ
এনজিওর টাকা পরিশোধ না করায় অফিসে ডেকে নির্যাতনের অভিযোগ

এনজিওর টাকা পরিশোধ না করায় অফিসে ডেকে নির্যাতনের অভিযোগ

রাঙ্গাবালী (পটুয়াখালী) সংবাদদাতা

এনজিও থেকে নেয়া ঋণ নির্ধারিত দিনে পরিশোধ না করায় বাচ্চু ফরাজী (৩৫) নামে এক কৃষককে শারীরিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। শনিবার সন্ধায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বাহেরচর বন্দরে এ ঘটনা ঘটে। ওই কৃষক থানায় এ ব্যাপারে লিখিত অভিযোগ দিয়েছেন।

বাচ্চু ফরাজী জানান, তিনি এনজিও আশা'র বাহেরচর বন্দর শাখা থেকে ২০ হাজার টাকা ঋণ নেন। ঋণ গ্রহণের পর নিয়মিতভাবে প্রতি শনিবার ৫শ টাকা পরিশোধ করে আসছেন। গত শনিবার (০৩ মার্চ) ছিল সাপ্তাহিক কিস্তি পরিশোধের দিনে আর্থিক সংকটের কারনে কিস্তি পরিশোধ করতে ব্যর্থ হন।
এতে আশা'র বাহেরচর শাখা ম্যানেজার সাইফুল ইসলাম তার অফিস কর্মীদের দিয়ে বাচ্চুকে অফিসে ডেকে আনেন। এসময় ম্যানেজার সাইফুল ইসলামের সাথে বাচ্চু ফরাজির বাগ্বিতণ্ডা হয়। এক পর্যায়ে ম্যানেজার অফিসকক্ষের দরজা বন্ধ করে বাচ্চুকে মারধর করেন। এতে বাচ্চু গুরুতর আহত হয়। পরে বাচ্চুর পরিবার তাকে উদ্ধার করে নিয়ে যায়।

আহতের স্ত্রী রোকসানা বেগম বলেন, আশা থেকে ঋণ আমি গ্রহণ করেছি। নিয়মিত কিস্তি পরিশোধ করে আসছি। এক কিস্তি দিতে না পারায় আমার স্বামীকে ডেকে নিয়ে নির্যাতন করা হয়েছে। এমনিতেই ঋণের টাকা পরিশোধ করতে পারছি না। এখন আহত স্বামীর চিকিৎসা কী দিয়ে করব?

আশা’র ম্যানেজার সাইফুল ইসলাম জানান, বাচ্চুকে খবর পাঠিয়ে শুধু অফিসে ডেকে আনা হয়েছিল, তাকে কোনো নির্যাতন করা হয়নি।

রাঙ্গাবালী থানার অফিসার ইনর্চাজ মিলন কৃষ্ণ মিত্র জানান, নির্যাতনের ঘটনায় একটি অভিযোগ দেয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশ যাবে। নির্যাতনের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.