ড. সফিক আহমেদ সিদ্দিক (ফাইল ফটো)
ড. সফিক আহমেদ সিদ্দিক (ফাইল ফটো)

প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক বিইউবিটি ট্রাস্টের চেয়ারম্যান

নয়া দিগন্ত অনলাইন

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) ট্রাস্টের চেয়ারম্যান মনোনীত হয়েছেন প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক।

ড. সফিক আহমেদ সিদ্দিক অনার্স এবং মাস্টার্স পরীক্ষায় প্রথম শ্রেণি পেয়ে উত্তীর্ণ হয়ে ১৯৭৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদে প্রভাষক হিসেবে যোগদান করেন। ১৯৮৬ এবং ১৯৯৩ সালে যথাক্রমে সহকারি এবং সহযোগি অধ্যাপক হিসেবে তিনি পদোন্নতি পান।

তিনি ২০০৫ সাল থেকে একই বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে অধ্যাপক হিসেবে কাজ করছেন ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি ১৯৮৮ থেকে ১৯৯২ সাল পর্যন্ত সহকারি অধ্যাপক হিসেবে ব্রুনাই ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেন তিনি।

ইন্ডাস্ট্রিয়াল ম্যানেজমেন্ট বিষয়ে যুক্তরাজ্যের ব্রুনেল ইউনিভার্সিটি থেকে তিনি পিএইচডি করেন। ১৯৭৮ সালে যুক্তরাজ্যের সাউদাম্পটন ইউনিভার্সিটি থেকে ফাইন্যান্স ম্যানেজমেন্ট বিষয়ে তিনি এম.এস.সি শেষ করেন।

অধ্যাপনার পাশাপাশি তিনি বিভিন্ন প্রশাসনিক পদেও অধিষ্ঠিত রয়েছেন।

ড. সিদ্দিক বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। গভর্নিং বডির চেয়ারম্যান হিসেবে ১৯৯৮ সাল থেকে ঢাকা কমার্স কলেজের নেতৃত্ব দিয়ে আসছেন।

প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে তিনি বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট পরিচালনা করেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যুরো অব বিজনেস রিসার্চ এরও সাবেক চেয়ারম্যান তিনি।

ড. সফিক আহমেদ সিদ্দিক বাংলা একাডেমি’র সম্মানসূচক আজীবন সদস্য এবং ব্রিটিশ পার্লামেন্টারিয়ান টিউলিপ রিজওয়ানা সিদ্দিকের পিতা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.