স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ছবি)
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ছবি)

জাফর ইকবালের নিরাপত্তায় ত্রুটি ছিল না : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিজ্ঞান লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবালের হামলার ঘটনায় নিরাপত্তার কোন ত্রুটি ছিল না বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ রোববার রাজধানীর পূর্ব রাজাবাজারস্থ নাজনীন স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

মন্ত্রী বলেন, নিরাপত্তার কোনো ত্রুটি ছিল না। নিরাপত্তার ত্রুটি থাকলে হামলাকারী ধরা পড়তো না। হামলাকারী ধরা পড়েছে তার কাছে হামলার বিষয়ে জানতে পারব।

যতটুকু জানতে পেরেছি, বিশ্ববিদ্যালয়ের পাশেই তার একটা কম্পিউটারের দোকান ছিল। সে অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছে। তার কাছে হামলার মোটিভ জানতে পারব।

কোনো উগ্রবাদী গোষ্ঠী হামলা চালিয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এ জন্য আপনাদের আরেকটু অপেক্ষা করতে হবে। তার জবানবন্দিটা নিয়ে নেই। কেন বা কারা এই হামলা করেছে জানতে পারব।

অতীতের বিভিন্ন হুমকির বিচার না হওয়াতেই কি এই হামলা কি না- জানতে চাইলে তিনি বলেন, সব হুমকির বিচার হচ্ছে, সকল হত্যার ঘটনায় চার্জশিট হয়েছে। শুধুমাত্র একটা হত্যার ঘটনায় এখনো চার্জশিট হয়নি সেটা আপনারা জানেন।

আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ছাত্র না হওয়া সত্ত্বেও কীভাবে হামলাকারী প্রবেশ করেছে জানতে চাইলে মন্ত্রী আরো বলেন, বিষয়টা তদন্তাধীন, আমরা তদন্ত করে দেখছি। তারপর বিস্তারিত জানা যাবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.