হাঙ্গেরিতে আইআইইউসি শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ সৃষ্টি হলো

চট্টগ্রাম ব্যুরো

হাঙ্গেরিতে স্বল্প ব্যয়ে আইআইইউসির মেধাবী ছাত্রছাত্রীদের উচ্চ শিক্ষা গ্রহণের অবারিত সুযোগ রয়েছে। বুদাপেস্টের ইয়োটভাস লোরান্ড ইউনিভার্সিটিতে আইআইইউসির শিক্ষার্থীরা পঞ্চাশ শতাংশ খরচে ক্রেডিট ট্রান্সফার করতে পারবেন। গত সোমবার সকালে কনফারেন্স হলে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এবং হাঙ্গেরির ইয়োটভাস লোরান্ড ইউনিভার্সিটির মধ্যে এক দ্বিপক্ষীয় বৈঠকে এই তথ্য প্রকাশ করা হয়।
দ্বিপক্ষীয় আলোচনায় উভয়পক্ষ থেকে অংশগ্রহণ করেন, আইআইইউসির ভাইস চ্যান্সেলর প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: দেলাওয়ার হোসাইন, কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর মুহাম্মদ হুমায়ুন কবীর এবং হাঙ্গেরির ইয়োটভাস লোরান্ড ইউনিভার্সিটির আন্তর্জাতিক বিভাগের মহাপরিচালক ড. রুডলফ সার্ডি এবং উপপরিচালক জজসেফ নহপঘ। এ আয়োজনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল (অব:) মো: কাশেম, পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ জাহেদুর রহমান এবং আইআইইউসির ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান মো: ইফতেখার উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন এসডিএসডব্লিউডির অতিরিক্ত পরিচালক মুহাম্মদ মাহফুজুর রহমান।
উল্লেখ্য, বুদাপেস্টের ইয়োটভাস লোরান্ড ইউনিভার্সিটি হাঙ্গেরির এক নম্বর সরকারি বিশ্ববিদ্যালয়। ইউনিভার্সিটির সাথে আইআইইউসির শিগগিরই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে মর্মে দ্বিপক্ষীয় বৈঠকে অভিন্ন মতপ্রকাশ করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.