বল মুঠোয় বন্দি করার পর আফ্রিদির উচ্ছ্বাস
বল মুঠোয় বন্দি করার পর আফ্রিদির উচ্ছ্বাস

দুর্দান্ত ক্যাচ নিয়ে সবাইকে চমকে দিলেন আফ্রিদি (ভিডিও)

নয়া দিগন্ত অনলাইন

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচি কিংসের হয়ে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের বিরুদ্ধে ম্যাচে বাউন্ডারি লাইনে দুর্দান্ত একটি ক্যাচ নিয়ে সবাইকে চমকে দিলেন শাহিদ আফ্রিদি। ৩৭ বছর বয়সেও তার অসাধারণ ফিটনেস ও ক্যাচের ধরণ দেখে দর্শকরা তো বটেই, এমনকী ধারাভাষ্যকাররাও উচ্ছ্বাস ধরে রাখতে পারেননি।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে করাচি ৯ উইকেটে ১৪৯ রান করে। আফ্রিদি ব্যাট হাতে সাফল্য পাননি। তিনি আট বলে মাত্র চার রান করেন। কিন্তু ফিল্ডিংয়ে সেই ঘাটতি পূরণ করে দেন।

আফ্রিদির সেই ক্যাচ

 

ব্যাটসম্যান মোহম্মদ উমর আমিনের উইকেটটি অবিশ্বাস্যভাবে ধরে নেন পাকিস্তানের সাবেক তারকা। মোহম্মদ ইরফানের বলটি বোলারের মাথার উপর দিয়ে বাউন্ডারির বাইরে পাঠাতে চেয়েছিলেন বাঁ হাতি ব্যাটসম্যান আমিন। কিন্তু আফ্রিদি এক হাতে বলটি ধরে টাল সামলাতে না পেরে শূন্যে বল ছুড়ে মাঠের বাইরে গিয়ে আবার পরক্ষণেই ফিরে এসে ক্যাচ ধরে নেন। ৩১ রান করে আমিন ফিরে যাওয়ার পর আর জয় পায়নি কোয়েট্টা। করাচি ২৯ রানে ম্যাচ জিতে নেয়।

দেখুন সেই ক্যাচটি-

 

জয় দিয়ে শুরু আফ্রিদির করাচির

পেশোয়ার জালমি ছেড়ে এবার নাম লিখিয়েছেন করাচি কিংসে। পাকিস্তান সুপার লিগে এই দলের হয়ে প্রথম খেলতে নেমে জয় নিয়েই মাঠ ছেড়েছেন শহীদ আফ্রিদি। শুক্রবার দুবাইতে আসরে নিজেদের প্রথম ম্যাচে সরফরাজ আহমেদের কোয়েটা গ্লাডিয়েটরসকে হারিয়েছে আফ্রিদি-ইমাদ ওয়াসিমের করাচি কিংস। এবার করাচিকে নেতৃত্ব দিচ্ছেন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।

আগে ব্যাট করে করাচির সংগ্রহ ছিলো ৯ উইকেটে ১৪৯ রান। দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রাম সর্বেোচ্চ ২১ বলে ৪১ রান করে।

জবাবে তারকা সমৃদ্ধ কোয়েটার ইনিংস থেমেছে ১৩০ রানে। শেন ওয়াটসন, কেভিন পিটারসন, রাইলি রুশোর মতো বড় বড় তারকারা থাকার পর করাচির বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে তারা সুবিধা করতে পারেনি। মোহাম্মদ নওয়াজ সর্বেোচ্চ ৩০ রান করেন।

আফ্রিদি ব্যাট হাতে ৪ রান করে আউট হলেও বল হাতে ছিলেন সফল। ৪ ওভারে ২৩ রান দিয়ে ১টি উইকেট নিয়েছেন। ইমাদ, ইরফান ও মিলস নিয়েছেন ২টি করে উইকেট।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.