রাজধানীতে চলছে বেসিস সফটএক্সপো

ডিজাইনিং দ্য ফিউচার সেøাগান নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে বেসিস সফটএক্সপো ২০১৮। গত বৃহস্পতিবার শুরু হওয়ায় এই আয়োজন চলবে আগামীকাল পর্যন্ত। চার দিনব্যাপী এই মেলার উদ্বোধন করেছেন বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।
অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতির সাক্ষ্য বহন করছে বেসিস সফটএক্সপো। এই সফটএক্সপোর মাধ্যমে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলো যে আন্তর্জাতিক মানের সেবা দিতে সক্ষম, সেটা স্পষ্টতই বোঝা যাচ্ছে। মোস্তাফা জব্বার বলেন, ভাষার মাসে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতির অন্যতম মাইলফলক বেসিস সফটএক্সপো-২০১৮। এবারের আয়োজন পরিসরে যেমন বড়, তেমনি বিশ্ব অঙ্গনে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতির পরিচয়ও বহন করছে।
বেসিস সফটএক্সপোর আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে একযোগে কাজ করছে তথ্যপ্রযুক্তি বিভাগ ও বেসিস। এ লক্ষ্যে প্রতি বছরের মতো দেশীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের সক্ষমতা তুলে ধরার লক্ষ্যে আয়োজন করা হয়েছে বেসিস সফটএক্সপো। এর মাধ্যমে দেশীয় প্রতিষ্ঠানগুলোর আন্তর্জাতিক মানের সেবা প্রদানে সক্ষমতা ফুটে উঠেছে। উদ্বোধন অনুষ্ঠানের পর বেলা ৩টায় অনুষ্ঠিত হয় স্টার্টআপের ওপর সেমিনার স্টার্টআপের ওপর সেমিনার। সারা দিনে মোট বিভিন্ন বিষয়ে মোট ছয়টি সেমিনার অনুষ্ঠিত হয়। যার মধ্যে ছিল নেট নিউট্রালিটির এবং রোবোটিক্সের ওপর দু’টি পৃথক সেমিনার। বেসিসের উদ্যোগে গতকাল ‘আইওটি- চ্যাঞ্জিং লাইফ স্টাইল-অ্যপ্লিকেশন ইন এনার্জি অ্যান্ড আদার ইউটিলিটি সার্ভিসেস’ শীর্ষক সেমিনার অনুিষ্ঠিত হয়েছে ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.