খালেদা জিয়ার সাথে তারেক রহমান ও জুবাইদা রহমান
খালেদা জিয়ার সাথে তারেক রহমান ও জুবাইদা রহমান

তারেকের স্ত্রী-কন্যার ব্রিটিশ নাগরিকত্ব চেয়ে আবেদনের মিথ্যা সংবাদ প্রকাশ করায় আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী এবং কন্যা ব্রিটিশ নাগরিকত্ব চেয়ে আবেদন করেছেন মর্মে মিথ্যা সংবাদ পরিবেশন করায় অনলাইন পত্রিকা আমাদেরসময়.কম-কে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার তারেক রহমানের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল এ রেজিস্ট্রি ডাকযোগে ও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অনলাইনটির চীফ এডিটর নাইমুল ইসলাম খানকে এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, প্রকাশিত সংবাদটিতে যে তথ্য লেখা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তাই আগামী দুই সপ্তাহের মধ্যে সংবাদটি প্রত্যাহার করতে হবে এবং ক্ষমা চাইতে হবে। অন্যথায় বিবাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত মঙ্গলবার আমাদেরসময় ডট কমে ‘তারেকের স্ত্রী, কন্যা, ব্রিট্রিশ নাগরিকত্বের আবেদন চেয়ে দরখাস্ত’ শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়।

এদিকে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী এবং কন্যা নিয়ে আমাদের সময় ডট কমে মঙ্গলবার প্রকাশিত সংবাদ নিয়ে বিস্ময় প্রকাশ করেছে দলটি। প্রকাশিত সংবাদটি একেবারেই হীন উদ্দেশ্যে এবং জিয়া পরিবারের বিরুদ্ধে কলঙ্ক লেপনের ভয়াবহ দেশীয় ও আন্তর্জাতিক মাস্টার প্ল্যানের অংশ বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার বিকেলে বিএনপির কেন্দীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ভারতের অনলাইন পত্রিকাটিতে এই সমস্ত অবান্তর, মনগড়া ও অসত্য তথ্য দিয়ে ঠাসা প্রকাশিত সংবাদটি বাংলাদেশের আমাদেরসময় ডট কম-এ ফলাও করে প্রচার করায় আমরা বিস্মিত হয়েছি। জাতীয়তাবাদী শক্তিকে সমূলে ধ্বংস করার জন্য জাতীয় ও আন্তর্জাতিক যে চক্রান্ত চলছে এটি তার নগ্ন বহিঃপ্রকাশ।

তিনি বলেন, আমরা মনে করি জিয়া পরিবারের বিরুদ্ধে এটি একটি সংঘবদ্ধ অপপ্রচার। অন্য দেশের একটি অনলাইনে প্রকাশিত নোংরা অপপ্রচারের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশে পরিচিত ও প্রচারিত অনলাইন পত্রিকায় সংবাদটি ছাপানো দুরভিসন্ধিমূলক। বিদেশী পত্রিকায় প্রকাশিত সংবাদটি যাচাই-বাছাই না করে বাংলাদেশের অনলাইন পত্রিকাটিতে সেটির উদ্ধৃতি দিয়ে সংবাদ প্রকাশ করা জনগণ ও পত্রিকার পাঠকের প্রতি চরম অবজ্ঞা।

রিজভী বলেন, আমাদের সময় ডটকম এ বিদেশী অনলাইনের উদ্ধৃতি দিয়ে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান তাঁর পরিবারের প্রতি যে কুৎসা, মিথ্যা ও ব্যক্তিগত চরিত্র হরণের বেপরোয়া ন্যাক্কারজনক অপপ্রচার চালানো হয়েছে আমি দলের পক্ষ থেকে দ্বিধাহীন কন্ঠে তীব্র নিন্দা, ধিক্কার ও প্রতিবাদ জানাচ্ছি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.