ঈশ্বরগঞ্জ উপজেলা যুবলীগের দুই গ্রুপের উত্তেজনা প্রশমিত 

মো. আব্দুল আউয়াল ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ)

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ফের যুবলীগের দু’গ্রুপে সংঘর্ষের আশঙ্কায় জনমনে এক ধরনের চাপা আতঙ্ক বিরাজ করছিল। অবশেষে সব উত্তেজনার সমাপ্তি টেনে রাত ১২টা ১৫ মিনিটে পৌর সদরের কেন্দ্রীয় শহীদ মিনারের শহীদবেদিতে উপজেলা আওয়ামীলীগ ও এর সকল সহযোগি সংগঠন একত্রে পুষ্পস্তবক দিতে সক্ষম হয়েছে। এতে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলা যুবলীগের বিরাজমান দু’টি গ্রুপ শহীদবেদিতে ফুলেল শুভেচ্ছা দেয়া নিয়ে ফের সংঘর্ষের শঙ্কা তৈরি হয়েছিল। এতে জনমনে এক ধরণের চাপা আতঙ্ক বিরাজ করছিল। সংঘর্ষ ও বিশৃঙ্খলা এড়াতে উপজেলা পরিষদ ও পৌর শহীদ মিনার চত্বর ও তার আসপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বিষয়টি নিয়ে সন্ধ্যায় উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজ্বী রফিকুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আব্দুল হেকিমের নেতৃত্বে দলীয় কার্যালয়ে এক রুদ্ধদ্বার বৈঠকে বসে। এতে উপজেলা যুবলীগের বিরাজমান দু’টি গ্রুপ কে শহীদ বেদিতে পৃথক পৃথক ফুলেল শুভেচ্ছা না দিয়ে আওয়ামীলীগ ও এর সহযোগি সংগঠন একত্রে দিতে সিদ্ধান্ত হয়। উক্ত সিদ্ধান্ত সবাই মেনে নেয়ায় উভয় গ্রুপে উত্তেজনা কমে আসে। পরে রাত ১২টা ১৫মিনিটে সবাই এক সাথে একই ফুলের ঢালিতে হাত ধরে শহীদ বেদিতে শ্রদ্ধা জানায়। এতে জনমনে সৃষ্ট চাপা আতঙ্ক কেটে গিয়ে স্বস্তি ফিরে আসে।

উল্লেখ যে, ইতি মধ্যে উপজেলা যুবলীগের নতুন আহ্বায়ক কমিটি নিয়ে দ্বন্দ্বে দু’টি গ্রুপ ২৮ জানুযারি ও ১৫ ফেব্রুয়ারি দুই বার মুখোমুখী সংঘর্ষে লিপ্ত হয়েছে। এতে পথচারি সহ উভয় গ্রুপের অন্তত অর্ধ শতাধিক কর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে অনেকেই এখনো হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.