নগরবাসীর নিরাপত্তায় সর্বশক্তি প্রয়োগ করবে র‌্যাব
নগরবাসীর নিরাপত্তায় সর্বশক্তি প্রয়োগ করবে র‌্যাব

নগরবাসীর নিরাপত্তায় সর্বশক্তি প্রয়োগ করবে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন- আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে সর্বশক্তি প্রয়োগ করবে র‌্যাব। যাতে করে শহীদ মিনার রাজধানীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটতে পারে। এজন্য র‌্যাবের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। তবে নিরাপত্তার স্বার্থে এখনই সব প্রস্তুতি সম্পর্কে বলা যাবে না। মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি সাংবাদিকদের এসব বলেন।

বেনজীর আহমেদ জানান, কেন্দ্রীয় শহীদ মিনারকে পাঁচ স্তরে ভাগ করে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এর মধ্যে মোটরসাইকেল ও গাড়ির পাশাপাশি সাদা পোশাকধারী সদস্যরাও সেসব স্থানে দায়িত্ব পালন করবে। থাকবে বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, সুইপিং ফোর্স, স্পেশাল স্ট্রাইকিং ফোর্সও। এছাড়া সিসিটিভি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারের মাধ্যমে পুরো এলাকা পর্যবেক্ষণ করা হবে।

র‌্যাবের ডিজি বলেন, ‘শহীদ মিনারে ও এর আশেপাশে যেন কোনও ধরনের জঙ্গিবাদী কার্যক্রম না হয়, সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখা হবে। রাষ্ট্রীয় প্রয়োজনে সার্বিকভাবে যে কোনো দায়িত্ব পালন করলেও জঙ্গি দমনের লক্ষ্য থেকে বিচ্যুত হবে না র‌্যাব।'

এক প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক বলেন, এই দিবসটি উপলক্ষে নির্দিষ্ট কোনো হুমকি নেই। তবে সতর্ক থাকতে হবে। এছাড়াও রাষ্ট্রীয় অন্যান্য গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে সবসময় তথ্য সংগ্রহ করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.