শুনানির জন্য সময় চেয়েছিলাম : অ্যাটর্নি জেনারেল
শুনানির জন্য সময় চেয়েছিলাম : অ্যাটর্নি জেনারেল

রায় পড়া শুরু করেছি, শুনানির জন্য সময় চেয়েছিলাম : অ্যাটর্নি জেনারেল

নিজস্ব প্রতিবেদক

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে নিম্ন আদালতের দেয়া রায় পড়া শুরু করেছেন বলে জানিয়েছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মঙ্গলবার খালেদা জিয়ার পক্ষে আপিল, আদালতে উপস্থাপনের পর সুপ্রিম কোর্টের নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিচারিক আদালতের দেয়া পর্যবেক্ষণের বিষয়ে জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল বলেন, ‘রায়টা পড়া আমি শুরু করেছি।’

বেগম খালেদা জিয়ার আপিলের বিষয়ে মাহবুবে আলম বলেন, খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে আজকে (মঙ্গলবার) একটি আপিল করা হয়েছে। আপিলটি গ্রহণযোগ্যতার ব্যাপারে শুনানির জন্য তার আইনজীবীরা আদালতে উল্লেখ করেছিলেন। বৃহস্পতিবার, অর্থাৎ ২২ ফেব্রুয়ারি শুনানির জন্য আদালত দিন ধার্য করেছেন। ওই দিন শুনানি হবে শুধুমাত্র আপিলটা গৃহীত হবে কি-না, সে বিষয়ে।

আদালতে আপনার কোনো বক্তব্য ছিল কি-না জানতে চাইলে মাহবুবে আলম বলেন, আমি বলেছিলাম, যেহেতু ৬৩২ পৃষ্ঠার রায়, বৃহস্পতিবার না এনে আগামী রোববার আনলে ভালো হয়। সবটা ভালোভাবে দেখে নিতে পারি।

বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের বিষয়ে অ্যাটর্নি জেনারেল বলেন, ওরা (খালেদা জিয়ার আইনজীবীরা) জামিনের যে দরখাস্ত দাখিল করেছেন তার কপি আমাদের দিতে হবে। সেই কপিটা পেলে আমরা দেখব যে, তারা কী কী গ্রাউন্ডে এই মুহূর্তে জামিন চাচ্ছেন। স্বাভাবিকভাবে আপিল সাবমিশন হওয়ার সাথে সাথে তো জামিনের প্রার্থনা করে। সেজন্য আমরা বলেছি, তারা যদি জামিনের প্রার্থনা করে কপিটা যেন আমাদের আগেই দেয়া হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.