উদয়ের সেঞ্চুরিতে শাইনপুকুরের জয়

ক্রীড়া প্রতিবেদক

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে গতকাল দ্বিতীয় জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। বিকেএসপিতে চতুর্থ রাউন্ডে তারা ৮৮ রানে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে। শাইনপুকুর প্রথমে ব্যাট করতে নেমে উদয় কউলের সেঞ্চুরিতে ভর করে ২৯৪ করে। জবাবে ৪৫.৪ ওভারে ২০৬ রানেই থামতে হয় খেলাঘরকে। চার রাউন্ড শেষে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। আর ২ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।
শাইনপুকুরের ২৯৪ রানের ইনিংসে ভারতের ব্যাটসম্যান উদয় কউল একাই করেন ১৩৭ রান। ১৩৬ বলে ১২টি চার ও ৩ ছক্কায় এই রান করেন তিনি। ৪৩ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৪৩ রান করেন আফিফ হোসেন। সাব্বির করেন ৩৪ রান। ২৪ রান করেন তৌহিদ হৃদয়। বল হাতে খেলাঘরের মোহাম্মদ সাদ্দাম ও মঈনুল ইসলাম ২টি করে উইকেট নেন।
২৯৫ রান তাড়া করতে নেমে রানের খাতা খোলার আগেই উইকেট হারায় খেলাঘর। ডাক মেরে ফিরেন ওপেনার রবিউল ইসলাম রবি। প্রাথমিক ধাক্কা সামাল দেন রাফসান আল মাহমুদ ও মাহিদুল ইসলাম অঙ্কন। দ্বিতীয় উইকেটে ৬২ রানের জুটি গড়েন তারা। কিন্তু দলীয় ৬২ রানের মাথায় ব্যক্তিগত ২০ রানে ফিরেন মাহিদুল। তৃতীয় উইকেটে রাফসান ও অমিত মজুমদার দলকে ১১১ রান পর্যন্ত নিয়ে যান। রাফসান ব্যক্তিগত ৬২ রানে আউট হন। অমিত মজুমদার সতীর্থ নাজিমুদ্দিনকে নিয়ে চতুর্থ উইকেটে ৪০ রান করেন। এরপর তিনিও ব্যক্তিগত ৪৩ রানে মাঠ ছাড়েন। এরপরই খেই হারিয়ে ফেলে দলটি। ১৭২ রানে পঞ্চম, ১৭৭ রানে ষষ্ঠ, ১৯০ রানে সপ্তম, ২০৬ রানে অষ্টম, নবম ও দশম উইকেট হারায়। ফলে ৮৮ রানে জয় পায় শাইনপুকুর। বল হাতে রায়হান ৩টি, মোহাম্মদ সাইফউদ্দিন ও আফিফ হোসেন দু’টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
শাইনপুকুর : ২৯৪/৭ (৫০ ওভারে)
খেলাঘর : ২০৬/১০ (৪৫.৪)
ফল : শাইনপুকুর ৮৮ রানে জয়ী
ম্যাচসেরা : উদয় কউল (শাইনপুকুর)।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.