ঢাকা, মঙ্গলবার,২১ মে ২০১৯

ময়মনসিংহ

কবি নজরুল বিশ্ববিদ্যালয় : সহকারী রেজিস্ট্রার এহসান হাবীব স্থায়ীভাবে বহিষ্কৃত

ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা

১৯ ফেব্রুয়ারি ২০১৮,সোমবার, ১৬:৩৬ | আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৮,সোমবার, ১৬:৪৭


প্রিন্ট
এহসান হাবীব

এহসান হাবীব

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিতর্কিত সহকারী রেজিস্ট্রার খন্দকার এহসান হাবীবকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত গত ১৭ ফেব্রুয়ারি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মো. হুমায়ুন কবীর।

গত বছরের জানুয়ারিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গরু বলে আখ্যা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ার ঘটনাকে কেন্দ্র করে তীব্র আন্দোলনের মুখে সাময়িক বরখাস্ত হন এহসান হাবীব। এক বছর পর তাকে স্থায়ীভাবে বহিষ্কার করল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর জানান, শিক্ষার্থীদের গরু বলে আখ্যায়িত করা, প্রধানমন্ত্রী, ও রাজনীতিবিদদের নিয়ে কটূক্তি করার পর তদন্ত কমিটি ও মামলার প্রতিবেদনে অভিযোগের প্রমাণ মিলেছে। আর তাই এহসান হাবীবকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।
এব্যাপারে এহসান হাবীব বলেন, আমি স্থায়ী বহিষ্কারের সিদ্ধান্তের কথা শুনেছি, তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কোনো চিঠি পাইনি। আদালতের রায় ছাড়া এই বহিষ্কারটা আইনি প্রক্রিয়ায় হয়নি।
বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী আত্মপক্ষ সমর্থনের বিধান রয়েছে। আমাকে সেই সুযোগ দেয়া হয়নি।

ভিসি অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান বলেন, সিন্ডিকেট সভার ওই সিদ্ধান্তটি এখনো অফিসিয়ালভাবে প্রকাশ করা হয়নি।

 

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫