বিএনপি অস্তিত্ব সঙ্কটে পড়েছে : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি আগেই বুঝতে পেরেছিল খালেদা জিয়া ও তারেক রহমানের বাঁচার উপায় নেই। তাদের সাজা হবে বুঝতে পেরেই গঠনতন্ত্রে পরিবর্তন এনেছে। খালেদা জিয়ার সাজার মধ্য দিয়ে বিএনপি অস্তিত্বের সঙ্কটে পড়েছে। তিনি আরো বলেন, খালেদা জিয়ার আরো বেশি সাজা হওয়া উচিত ছিল। কিন্তু বিচারক বিএনপি নেত্রীর বয়স, সামাজিক মর্যাদা, শারীরিক অসুস্থতা বিবেচনায় অপরাধের চেয়ে সাজা কম দিয়েছেন।
গতকাল রাজধানীর সিরডাপ মিলনায়তনে আওয়ামী লীগের আইনবিষয়ক উপকমিটি আয়োজিত ‘রাজনীতিতে দুর্বৃত্তায়ন এবং দুর্বৃত্ত ও দুর্নীতিমুক্ত রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। খালেদা জিয়ার মামলার সাথে রাজনীতির কোনো সম্পর্ক নেই উলে­খ করে আনিসুল হক বলেন, এ মামলার সাথে আওয়ামী লীগের কোনো সম্পৃক্ততা নেই। 
সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের আইনবিষয়ক উপকমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও সভা সঞ্চালনা করেন আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম। আলোচনায় অংশ নেন সাবেক বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম, লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনোয়ার হোসেন  প্রমুখ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.