জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

রায়ের কপি পাওয়া যাবে আজ

নিজস্ব প্রতিবেদক

বেগম খালেদা জিয়া ও অন্য পাঁচজনকে সাজা দেয়া জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের অনুলিপি আজ পাওয়া যাবে বলে জানা গেছে। বেগম খালেদা জিয়ার আইনজীবীরা গতকাল বিচারক ড. মো: আখতারুজ্জামানের কাছে রায়ের কপি পেতে পিটিশন দায়ের করেন। এরপর আদালত থেকে তাদের জানানো হয় আজ কপি পাওয়া যাবে।
অ্যাডভোকেট সানাউল্লাহ মিঞা গতকাল আদালত থেকে বের হয়ে সাংবাদিকদের বলেন, আশা করছি আজ আমরা কপি পাবো। তবে গতকালও কপি পাননি তারা। আদালত সূত্র জানায় আজ সোমবার তাদের কপি দেয়ার কথা বলা হয়েছে।
বিএনপির একজন আইনজীবী জানান, এ নিয়ে তিন দিন আদালত থেকে কপি দেয়ার আশ্বাস দেয়া হলেও এখন পর্যন্ত তা দেয়া হয়নি।
বেগম খালেদা জিয়ার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জানান, ক্রিমিনাল রুলস অ্যান্ড অর্ডারের ২৭৩ বিধির উল্লেখ করে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াসহ অন্য আইনজীবীরা বিচারককে বলেন, রায়ের অনুলিপি পাওয়ার আবেদনের পর এ আইন অনুযায়ী পাঁচ কার্যদিবসের মধ্যে রায়ের সত্যায়িত কপি সরবরাহ করার নিয়ম রয়েছে। কিন্তু পাঁচ কার্যদিবসের বেশি দিন পার হয়ে গেলেও আমরা রায়ের সত্যায়িত কপি পাচ্ছি না।
পরে আজ রায়ের কপি তাদের দেয়া হবে বলে আদালত থেকে জানানো হয়।
৮ ফেব্রুয়ারি রায় দেয়ার পর থেকে বিএনপির আইনজীবীরা চেষ্টা করে আসছেন রায়ের সার্টিফাইড কপির অনুলিপি সংগ্রহের জন্য। এ কপি পেলে তারা উচ্চ আদালতে আপিল এবং বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন করবেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.