সড়ক দুর্ঘটনায় প্রাণ গ্রুপের ম্যানেজারসহ ৭ জন নিহত

নয়া দিগন্ত ডেস্ক

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ গ্রুপের সহকারী ম্যানেজার, সাবেক চেয়ারম্যান এবং পুলিশ কনস্টেবলসহ সাতজন নিহত ও ১০ জন আহত হয়েছেন।
পঞ্চগড় ও তেঁতুলিয়া সংবাদদাতা জানান, পঞ্চগড়ে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তফা কামাল পাশা স্বপন (৫২) ও তার ভাগনি মিলু আক্তার (২০) নিহত হয়েছেন। গত শনিবার রাতে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের ভজনপুর পাথর লিমিটেডের সামনে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান, মোস্তফা কামাল পাশা তার ভাগনি মিলু আক্তারকে নিয়ে মোটরসাইকেলে জগদল থেকে ভজনপুরে তার বাড়িতে ফিরছিলেন। এ সময় ঘটনাস্থলে তেঁতুলিয়া থেকে পঞ্চগড়গামী পাথর বোঝাই একটি ট্রাকের নিচে চাপা পরে ঘটনাস্থলেই মিলু আক্তার মারা যান। গুরুতর আহত অবস্থায় চেয়ারম্যানকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসার পথে তারও মৃত্যু হয়। মিলু আক্তার সদর উপজেলার মাগুরা ইউনিয়নের শহিদুল ইসলামের মেয়ে।
টঙ্গী সংবাদদাতা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী প্রেস ক্লাবের সামনে বাস চাপায় মোটরসাইকেল আরোহী প্রাণ আরএফএল গ্রুপের সহকারী ম্যানেজার সাইফুদ্দিন আহম্মেদ মুকুল (৪৪) নিহত হয়েছেন। গতকাল সকালে টঙ্গীর বাসা থেকে ঘোড়াশাল ডিভিশনের কর্মস্থলে যাওয়ার পথে মহাসড়কের টঙ্গী প্রেস ক্লাবের সামনে একটি কাভার্ডভ্যান তার মোটরসাইকেলটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সাইফুদ্দিন মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার বিলকালীদহ গ্রামের কাজী মহিউদ্দিনের ছেলে। তিনি পরিবার নিয়ে টঙ্গীর আউচপাড়া মোক্তারবাড়ী এলাকায় বাস করতেন।
লালপুর (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের লালপুর উপজেলার পালিদেহা নামক স্থানে গতকাল বিকেলে সড়ক দুর্ঘটনায় এনামুল হক (৩৫) নামে এক পুলিশ কনস্টেবল নং-৮৩০ নিহত হয়েছেন। তিনি বগুড়ার সারিয়াকান্দি উপজেলার বড় কুতুবপুর গ্রামের বেলাল হোসেনের ছেলে। পাবনার পুলিশ লাইনে তিনি কর্মরত ছিলেন। লালপুর থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, মোটরসাইকেলে এনামুল ঈশ্বরদী-বাঘা সড়কের বাঘা অভিমুখে যাচ্ছিলেন। পালিদেহা নামক স্থানে পৌঁছলে পেছন থেকে আসা একটি ট্রাক চাপা দিলে এনামুল ঘটনাস্থলেই নিহত হন। পুলিশ চালকসহ ঘাতক ট্রাকটি আটক করেছে।
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পর্যটকবাহী বাস ও ইট বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাদশা মিয়া (৩৫) নামের ট্রাকচালক ঘটনাস্থলে নিহত হয়েছেন। তিনি উপজেলার মাইজডিহি এলাকার বাসিন্দা তোতা মিয়ার ছেলে। এ ঘটনায় আহত হন বাসের অন্তত ১০ যাত্রী। তাদের মধ্যে চারজনকে মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
খবর পেয়ে শ্রীমঙ্গলের ফায়ার সার্ভিসের লোকজন আহত পর্যটকদের উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
আহতরা হলেনÑ ঢাকা উত্তরা এলাকার হাজী আশরাফ আলীর ছেলে মো: বাদল (৫০), বরিশালের হিজলা উপজেলার আইনুল হকের ছেলে মো: সিদ্দিক মিয়া, মৌলভীবাজারের শ্রীমঙ্গলের নারাইনছড়া এলাকার মৃত পরম আলীর ছেলে আব্দুল্লাহ (৩৫) এবং একই এলাকার বালাই গোয়ালার ছেলে অসিত গোয়ালা (৩০)। আহত ছয়জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
বগুড়া অফিস জানায়, বগুড়ার মোকামতলায় ট্রাক একটি সিএনজি টেম্পোকে ধাক্কা দিলে শিলা বেগম (২৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। তিনি বগুড়ার গাবতলী উপজেলার সুলতানপুর গ্রামের জাকির হোসেনের স্ত্রী।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল দুপুরে বগুড়া-রংপুর মহাসড়কের মুরাদপুর চৌকিরঘাটে বগুড়াগামী একটি ট্রাক সিএনজিটি মহাসড়কে ওঠার সময় ধাক্কা দিলে টেম্পোর যাত্রী শিলা বেগম গুরুতর আহত হন। বগুড়ায় হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। শিলা কেজি স্কুলে তার সন্তানকে আনার জন্য মোকামতলা বন্দরে যাচ্ছিলেন।
ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম) সংবাদদাতা জানান, কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে মোটরসাইকেলের ধাক্কায় এক পথচারী বৃদ্ধা নিহত হয়েছেন। জানা গেছে, গত শনিবার দক্ষিণ বাঁশজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা হামিদা বেগম মোটরসাইকেল চালিয়ে স্কুলে যাওয়ার পথে মৃত নায়েব আলীর স্ত্রী সখিনা বেগমকে (৬০) ধাক্কা দিলে ওই বৃদ্ধা মারাত্মক আহত হন। উন্নত চিকিৎসার জন্য ওই দিনই তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গতকাল সকালে তিনি মারা যান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.