নয় পৌরসভা ও ১২৭ ইউপির তফসিল : ভোট ২৯ মার্চ

নিজস্ব প্রতিবেদক

দেশের ১২৭টি ইউনিয়ন পরিষদ (ইউপি) ও নয়টি পৌরসভার নির্বাচন হবে আগামী ২৯ মার্চ। মেয়াদ শেষ হয়ে যাওয়া এবং বিভিন্ন কারণে পদ শূন্য হওয়ায় এসব ইউপি ও পৌরসভায় সাধারণ নির্বাচন ও উপনির্বাচনের দিন নির্ধারণ করা হয়েছে।

আজ রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ। এসময় তিনি ইসি ঘোষিত রোডম্যাপের গতি ও পথ হারায়নি বলেও মন্তব্য করেছেন তিনি।

কমিশনের বৈঠক শেষে ইসি সচিব সাংবাদিকদের জানান, ১২৭টি ইউপি ও নয়টি পৌরসভায় ভোট নেয়া হবে ২৯ মার্চ। নয়টি পৌরসভার মধ্যে চারটিতে সাধারণ নির্বাচন ও পাঁচটিতে উপনির্বাচন হবে। এ ছাড়া ১২৭টি ইউপির মধ্যে ৩৪টিতে সাধারণ ও ৯৩টিতে উপনির্বাচন হবে।

তফসিল অনুসারে, এই নির্বাচনে প্রার্থীদের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ১ মার্চ। মনোনয়নপত্র বাছাই করা হবে ৪ ও ৫ মার্চ। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মার্চ।

রোডম্যাপের কাজগুলো গতিহীন হয়ে পড়েছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, রোডম্যাপে গতিহীনতা নাই। আমরা বিভিন্ন মহলের সাথে যে সংলাপগুলো করেছি কপি কিছুদিনের মধ্যে আপনারা পেয়ে যাবেন। এটি এডিট করতে আমাদের কিছু সময় লেগেছে। অন্যান্য বিষয়ে কার্যক্রমগুলো এখনো চলমান আছে। রোডম্যাপের গতি হারায়নি এবং পথও হারায়নি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.