জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার নবরাত্রী হলে অনুষ্ঠিত হলো আহলুল হুফফাজ ফাউন্ডেশন আয়োজিত ‘জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা’।
ইসলামি সংস্কৃতির প্রভায় আলোকিত, দেশ গঠনের প্রত্যয়ে তারুণ্যনির্ভর এ সংগঠনটি ২০১৭ সালের নভেম্বরে প্রতিষ্ঠিত হয়ে দেশের ইসলামি অঙ্গনে উল্লেখযোগ্য প্রভাব বিস্তার করার প্রয়াস চালিয়ে যাচ্ছে। তন্মধ্যে উল্লেখযোগ্য হলো গত ডিসেম্বরে শুরু হওয়া ‘জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা’। দেশের উজ্জ্বল নক্ষত্র ও বহির্বিশ্বে দেশের পতাকা সমুন্নতকারী হাফেজে কুরআনদের সুন্দর ও আলোজিত ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে ‘জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা’ হচ্ছে তাদের সত্য ও সুন্দরের পথে চলার প্রাথমিক প্রয়াস।
ডিসেম্বরে শুরু হওয়া এই প্রতিযোগিতার প্রথম পর্যায় ছিল বিভাগীয়। যেখানে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার হাফেজে কুরআন অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে বাছাইপর্বে চূড়ান্তভাবে নির্বাচিত হাফেজে কুরআনেরা গতকাল অনুষ্ঠিত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করেন।
চূড়ান্ত পর্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বিশেষ অতিথি ছিলেন বসুন্ধরা গ্রæপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান তাজবীর, রানী ফুড ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ বশীর, ইনফিনিটি মেগা মলের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ জুনায়েদ।
উপস্থিত ছিলেনÑ তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মদ ইকবাল এবং খাদিমুল হুফফাজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা ইলিয়াস, ইসলামী ব্যাংকের ডিএমডি ইকবাল কবীর মোহন।
অনুষ্ঠানে বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মুহিবুল্লাহিল বাকী, মাওলানা মিজানুর রহমান, মুহিউদ্দীন কাসেম, ড. মনজুরে ইলাহি, মাওলানা লিয়াকত আলীসহ দেশবরেণ্য অনেক উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভাইস চ্যান্সেলর ড. আবুল হাসান মো: সাদেক।
উল্লেখ্য, আন্তর্জতিক পুরস্কার বিজয়ী হাফেজদের প্রতিষ্ঠিত আহলুল হুফফাজ ফাউন্ডেশন কুরআনের আলো সবার মধ্যে ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছে। যাদের প্রথম এবং প্রধান কাজ হচ্ছে, কুরআন ও সুন্নাহর আলো, সঠিক তথ্য তথা ইসলামি সঠিক আকিদা মানুষের মধ্যে প্রতিষ্ঠা করা। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.