রটারডাম ওয়ার্ল্ড টেনিস টুর্নামেন্টে ফেদেরারের সহজ জয়

নয়া দিগন্ত অনলাইন

রটারডাম ওয়ার্ল্ড টেনিস টুর্নামেন্টে সহজ জয় পেয়েছেন বিশ্বের দুই নম্বর খেলোয়াড় রজার ফেদেরার। প্রথম রাউন্ডে ফেদেরার মাত্র ৪৭ মিনিটে ৬-১, ৬-১ ব্যবধানে রুবেন বেমেলমানসকে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। আর মাত্র দুটি ম্যাচে জয়ী হতে পারলেই সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান দখল করবেন সুইস সুপারস্টার।

ডাচ ইনডোর ওপেনে এর আগে দুইবার চ্যাম্পিয়ন হয়েছেন ৩৬ বছর বয়সী ফেদেরার। রাফায়েল নাদালকে হটিয়ে শীর্ষস্থানে ফিরতে হলে অন্তত সেমিফাইনাল পৌঁছাতে হবে ফেদেরারকে। এর মাধ্যমে তিন বছরের ব্যবধানে আবরো শীর্ষে ফেরার সুযোগ এসেছে ফেদেরারের সামনে। এ সম্পর্কে ফেদেরার বলেছেন, ‘আজ যেভাবে সহজেই ম্যাচ শেষ হয়েছে তা খুবই বিস্ময়কর। একটি টুর্নামেন্টে ভালভাবে শুরু করাটাই গুরুত্বপূর্ণ। আমিও প্রথম থেকেই বেমেলমাসকে চাপে রাখতে চেয়েছি। আমি তাকে চিন্তা করতে বাধ্য করেছি আমাকে পরাজিত করতে হলে বিশেষ কিছু করে দেখাতে হবে। আমি এখানে সফল। প্রথম রাউন্ডটা ভাল হওয়ায় আমি এখন আত্মবিশ্বাসী।’

পরের রাউন্ডে ফেদেরারের প্রতিপক্ষ জার্মানীর ফিলিপ কোশ্রেইবার, যার বিপক্ষে ফেদেরারের জয়ের অনুপাত ১২:০।

দিনের অপর ম্যাচে তৃতীয় বাছাই আলেক্সান্দার জেভরেভ পরাজিত হয়ে হতাশ করেছেন। দ্বিতীয় রাউন্ডে ইতালিয়ান আন্দ্রেস সেপ্পির কাছে জেভরেভ ৬-৪, ৬-৩ গেমে সরাসরি সেটে পরাজিত হয়ে বিদায় নিয়েছেন। গত বছর এটিপি ট্যুর ফাইনালের প্রতিপক্ষ গ্রিগর দিমিত্রভ ও ডেভিড গোফিন উভয়ই সরাসরি সেটে জয়ী হয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছেন। নভেম্বরে লন্ডনের ফাইনালে বেলজিয়ান চতুর্থ বাছাই গোফিনকে হারানো দ্বিতীয় বাছাই দিমিত্রভ প্রথম রাউন্ডে জাপানের ইউচি সুগিতাকে ৬-৪, ৭-৬ (৭/৫) গেমে ও গোফিন দ্বিতীয় রাউন্ডে অভিজ্ঞ স্প্যানিয়ার্ড ফেলিসিয়ানো লোপেজকে ৬-১, ৬-৩ গেমে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.