ঢাকা, রবিবার,১৮ ফেব্রুয়ারি ২০১৮

ফুটবল

নেইমারকে ফিকে করে রোনালদোর সেঞ্চুরি

নয়া দিগন্ত অনলাইন

১৫ ফেব্রুয়ারি ২০১৮,বৃহস্পতিবার, ০৬:৫৪ | আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৮,বৃহস্পতিবার, ১৫:১৭


প্রিন্ট
নেইমারকে ফিকে করে রোনালদোর সেঞ্চুরি

নেইমারকে ফিকে করে রোনালদোর সেঞ্চুরি

স্যান্টিয়াগো বার্নাব্যু সাক্ষি থাকল রোনালদোর ইতিহাসের৷ রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে গোলের সেঞ্চুরি করলেন সিআর সেভেন৷ জোড়া গোল এলো ক্রিশ্চিয়ানোর পা থেকে৷ ঘরের মাঠে রিয়াল ৩-১ গোলে অনায়াসে হারাল প্যারিস সাঁ জা-কে৷

থম লেগের শেষে রোনালদো বনাম নেইমারের লড়াইয়ে বাজিমাত পর্তুগিজ তারকার। এই ম্যাচ অনেক আগে থেকেই হয়ে গিয়েছিল দুই তারকার। লড়াই ছিল রোনালদো বনাম নেইমারের। আর তার মধ্যে হারিয়েই গিয়েছিল রিয়েল মাদ্রিদ বনাম পিএসজি লড়াই। যে লড়াইয়ের শুরুটা বুধবার মধ্যরাতে করে দিয়েছিল নেইমারের দলই। যদিও তখননো গোল আসেনি নেইমারের পা থেকে। পুরো ম্যাচে এলো না। কিন্তু তার মধ্যেই নিজের নামের পাশে রিয়েল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে নিজের গোলের সেঞ্চুরিটি সেরে ফেললেন সিআর সেভেন। প্রথমার্ধের শেষ মুর্হূতে যখন পেনাল্টি পেয়ে গেল রিয়েল মাদ্রিদ।

১২ গজের মধ্যে বল যখন রোনালদোর পায়ে তখন চোখ বুজেই বলে দেওয়া যায় সেটা গোলেই যাবে। ক্রুসকে বক্সের মধ্যে ফেলে দেয়ার ভুলটা হয়তো না করলেই পারতেন সেলসো। লা লিগার শেষ ম্যাচেই গত সপ্তাহে এই রোনাল্ডোর পা থেকে এসেছিল হ্যাটট্রিক। তিনি যে ফর্মে ফিরে এসেছেন তা বুঝিয়ে দিলেন বুধবার গভীর রাতের হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে। প্রথর্মাধ যেখানে শেষ করেছিল সেখান থেকেই দ্বিতীয়ার্ধের শুরু। খেলার রাশ পুরোপুরি নিজেদের হাতেই তুলে নিল হোম টিম। আর তার ফল ৮৩ ও ৮৬ মিনিটে পর পর গোলেই শেষ হয়ে গেল পিএসজি। শেষ হয়ে গেল অসম লড়াইয়ের রচিত হওয়া এতদিনের এক রূপ কথার গল্প।

৮৩ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করে ফেললেন রোনালদো। ছ’গজ বক্সের মধ্যে তাকে বলটা সাজিয়ে দিয়েছিলেন আসেনসিও। ভুল করেননি রোনালদো। ৮৬ মিনিটে আবারও আসেনসিওর মাপা ক্রস থেকে মার্সেলোর ফিনিশ। জিনেদিন জিদানের ৭৯ মিনিটের একটা পরিবর্তনেই বদলে গেল ম্যাচের ফল। ভাগ্যিস আসেনসিওকে নামিয়েছিলেন তিনি। বল পজেশনে প্রায় সমান সমান জায়গায় থেকেও পিএসজিকে হারতে হলো শুধুমাত্র আসেনসিওর মতো একটা গোল তৈরি করার লোকের অভাবে। শুধু একটা ছোট্ট খারাপ লাগা অবশ্যই থেকে যাবে রাবিওটের জন্য। শুরুতেই দলকে এগিয়ে দিয়েই মাঠ ছাড়তে হল একরাশ হতাশা নিয়ে। প্রথম লেগের ম্যাচে অনেকটাই এগিয়ে থেকে শেষ করল রিয়েল মাদ্রিদ।

পিএসজির ভাগ্যে থাকল একটা অ্যাওয়ে গোল। রোনালদোর রোলার কোস্টারের কাছে অনেকটাই ফিকে হয়ে গেল নেইমাররাজ। আগামী বছর রিয়েল মাদ্রিদে জার্সি গায়ে এই রোনালদোর পাশেই যদি খেলতে দেখা যায় নেমারকে তা হলে নতুন লড়াইয়ের কথা ভাবতে হবে বৈকি।

আপাতত দ্বিতীয় লেগ পর্যন্ত বেঁচে থাক রোনালদো-নেইমার লড়াই।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫