ঢাকা, শনিবার,২৪ ফেব্রুয়ারি ২০১৮

আরো খবর

ভাঙচুর ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলা

মির্জা ফখরুলসহ ৫৯ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ, ২৪ জনের বিরুদ্ধে ওয়ারেন্ট

আদালত প্রতিবেদক

১৫ ফেব্রুয়ারি ২০১৮,বৃহস্পতিবার, ০০:০০


প্রিন্ট
ঢাকার পল্টন থানায় ভাঙচুর, অগ্নিসংযোগ ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫৯ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ এবং ২৪ জন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল ঢাকার মহানগর সিনিয়র বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো: কামরুল হোসেন মোল্লা চার্জশিট গ্রহণ ও গ্রেফতারি পরোয়ানা জারি করেন। 
চার্জশিটে অপর আসামিরা হলেন- ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বরকত উল্লাহ বুলু, আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, খায়রুল কবীর খোকন, শামসুর রহমান শিমুল বিশ্বাস, আব্দুল আউয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, মীর সরাফত আলী সপু, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, সুলতান সালাউদ্দিন টুকু, সাইফুল ইসলাম নীরব, রাজীব আহসান, ডা: জেড এম জাহিদ হোসেন, সফিউল বারী বাবু প্রমুখ।
যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তারা হলেনÑ শিমুল বিশ্বাস, সুলতান সালাউদ্দিন টুকু, ডা: জেড এম জাহিদ হোসেন, সফিউল বারী বাবুসহ ২৪ জন। চার্জশিটে তারা পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। 
উল্লেখ্য, ২০১৫ সালের ৫ জানুয়ারি পল্টন থানা এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, পেট্রলবোমা বিস্ফোরণের অভিযোগে পল্টন থানার এএসআই মোস্তাক আহমেদ বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ডিবি পুলিশের এসআই দেওয়ান উজ্জ্বল হোসেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। মামলাটি ঢাকার সিএমএম আদালত থেকে বিচার ও নিষ্পত্তির জন্য ঢাকার মহানগর দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫