আব্দুল কাহার আকন্দের চুক্তির মেয়াদ বাড়িয়েছে সরকার

বিশেষ সংবাদদাতা
পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত ডিআইজি আব্দুল কাহার আকন্দের চুক্তির মেয়াদ আরো এক বছর বাড়িয়েছে সরকার। তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ ১৫ জানুয়ারি অথবা যোগদানের তারিখ থেকে এক বছরের জন্য বাড়িয়ে গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। এর আগে গত বছরের ১৫ জানুয়ারি আব্দুল কাহারকে এক বছরের চুক্তিতে সিআইডির অতিরিক্ত ডিআইজি নিয়োগ দেয় সরকার।
প্রসঙ্গত, আলোচিত এই পুলিশ কর্মকর্তা আব্দুল কাহার আকন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলা, পিলখানা হত্যাকাণ্ডসহ বহু আলোচিত মামলার তদন্ত করেছেন। তিনি বঙ্গবন্ধু এভিনিউয়ে ২১ অগাস্ট গ্রেনেড হামলার বিষয়টিও তদন্ত করছেন।
এর আগে বিগত চারদলীয় জোট সরকার আব্দুল কাহার আকন্দকে চাকরিচ্যুত করলে আদালতের মাধ্যমে সাত বছর পর ২০০৯ সালের ২৮ জানুয়ারি তিনি চাকরি ফিরে পান। এর এক দিন পরেই তিনি অবসরে যান। পরে ২০১০ সালের ১২ জানুয়ারি তাকে চুক্তিতে সিআইডিতে ফেরায় সরকার। এরপর চার দফায় তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়। সবশেষ ২০১৫ সালের ১৪ জানুয়ারি বিশেষ পুলিশ সুপার হিসেবে তার চুক্তির মেয়াদ দুই বছর বাড়ায় সরকার।
মনোয়ারা ও রাজ্জাকের চুক্তির মেয়াদও বেড়েছে
এ দিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সহকারী পরিচালক মনোয়ারা বেগম ও মো: আ: রাজ্জাক খানের চুক্তির মেয়াদ আরো দুই বছর বাড়িয়েছে সরকার।
গত ১ জানুয়ারি বা যোগদানের তারিখ থেকে মনোয়ারার এবং আগামী ২০ মার্চ বা যোগদানের তারিখ থেকে আ: রাজ্জাকের চুক্তির মেয়াদ বাড়িয়ে গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। 
২০১৬ সালের ৬ এপ্রিল তার চুক্তির মেয়াদ বাড়ায় সরকার।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.