মধুবাগ খেলার মাঠ পূর্বাবস্থায় ফিরিয়ে দেয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক

অবিলম্বে মেলা বন্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে অবিলম্বে মধুবাগ খেলার মাঠ পূর্বাবস্থায় ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন পরিবেশবাদীরা।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এক প্রতিনিধিদল ‘মধুবাগ খেলার মাঠ’ পরিদর্শন করে তারা এ আহবান জানান।

বাপা’র সহসভাপতি ও বিশিষ্ট লেখক-বুদ্ধিজীবি সৈয়দ আবুল মকসুদের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন বাপা’র সাধারণ সম্পাদক ডাঃ মোঃ আব্দুল মতিন, বাপা’র খেলার মাঠ-পার্ক ও ঐতিহ্য রক্ষা কর্মসূচির সদস্য সচিব মো: আলমগীর কবির, গ্রিনভয়েসের মো: আব্দুস সাত্তার ও স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থী সাচিনো মারমা।

পরিদর্শনে প্রতিনিধিদল তাদের পেশ করা প্রতিবেদনে বলেন, পুরো মাঠটি দখল করে চলছে স্টলের সাজসজ্জার কাজ। সেখানে বিভিন্ন ধরনের দোকান, ম্যাজিক নৌকা, চরকিসহ খাবারের দোকান নির্মাণ চলছে। স্টল তৈরির জন্য মাটি খোঁড়াখুঁড়ি করে মাঠটি খেলাধুলার অনুপযুক্ত করে ফেলা হয়েছে। প্রতিনিধিদল উপস্থিত লোকদের সাথে আলাপ করে জানতে পারেন, এই মাঠে নিয়মিত খেলাধুলা, হাটা, শরীর চর্চার জন্য শিশু-কিশোরসহ এলাকার জনসাধারণ ব্যবহার করতো। সেই মাঠটিতে হঠাৎ করে এধরণের মেলা আয়োজনের কারণে তাদের খেলাধুলা, বেড়ানো বন্ধ হয়ে গেছে। এতে শিশু-কিশোরসহ এলাকাবাসী খুবই হতাশ।

তারা বলেন, আইন অনুযায়ী খেলারমাঠ দখল করে অন্য কিছু করা যাবে না। কিন্তু তারা আইনের তোয়াক্কা না করে শুধু মাত্র ব্যক্তিস্বার্থে এবং নিজেদের পকেট ভারী করতেই এধরণের কাজ করছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.