খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৪র্থ দিনের মতো রাবিতে শিক্ষকদের কর্মসূচি পালন

রাবি সংবাদদাতা

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ধারাবাহিক আন্দোলনের কর্মসূচি আজ ৪র্থ দিনেও অব্যাহত রেখেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষকরা।

এবার জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ব্যানারে প্রতীকি অনশনের মাধ্যমে অবস্থান কর্মসূচি পালন করেন বিএনপি-জামাতপন্থী শিক্ষকরা।

আজ বুধবার দুপুর ১২টার থেকে ২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচিতে শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

রাবি শিক্ষক ফোরামের সভাপতি কেবিএম মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ সাদা দলের (ভারপ্রাপ্ত) আহবায়ক অধ্যাপক ড. এনামুল হক, রসায়ন বিভাগের অধ্যাপক ড. আজহার আলী, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. হাছানাত আলী, ফোরামের উপদেষ্টা অধ্যাপক ড. শামসুল আলম সরকার, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. ছায়েদুর রহমান পান্নু, রাজশাহী জাতীয়তাবাদী মহিলাদলের সভাপতি রোখসানা বেগম টুকটুকি, জিয়া পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক ড. সি এম মোস্তফা প্রমুখ।

এছাড়াও প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষক মাসুদুল হাসান খান মুক্তা, পেশাজীবি পরিষদের সদস্য রোকনুজ্জামান, জাকিরুল ইসলাম, রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা কর্মসূচি থেকে অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান। মুক্তি দেওয়া না হলে বিভিন্ন কর্মসূচি অব্যাহত থাকবে বলে হুকমি দেন শিক্ষকরা।

এদিকে সাবেক উপ-উপাচার্য শাহাদৎ হোসেন ম-ল দুপুর ২টার পরে শিক্ষক ফোরামের সভাপতিকে পানি পান করিয়ে অনশন কর্মসূচি শেষ করেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.